‌‘বাকের ভাই’কে উৎসর্গ করে মিলার কণ্ঠে ‘হাওয়া মে উড়তা যায়ে’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৪৫, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৪, এপ্রিল ০৫, ২০২০

মিলা ও আসাদুজ্জামান নূর১৯৯২-৯৩ সালে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হয় ধারাবাহিক নাটক ‘কোথাও কেউ নেই’। দেশের সর্বকালের অন্যতম সেরা জনপ্রিয় নাটক ধরা হয় এটিকে। যার মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পায় আসাদুজ্জামান নূর অভিনীত ‘বাকের ভাই’ চরিত্রটি।

পর্দার সেই বাকের ভাইকে উৎসর্গ করে তারই প্রিয় একটি গান কণ্ঠে তুললেন পপশিল্পী মিলা। গানটি হলো ‘হাওয়া মে উড়তা যায়ে’। কারাওকে প্রযুক্তির মাধ্যমে চলমান করোনাকালে ঘরে বসেই গানটি গেয়েছেন তিনি।

মিলা বাংলা ট্রিবিউনকে বললেন, ‘সত্যি বলতে এই অসাধারণ নাটকটির কথা ভুলেই গিয়েছিলাম। যখন ট্রিবিউনে দেখলাম এটি আবারও প্রচার হবে বিটিভিতে, জাস্ট নস্টালজিক হয়ে গেলাম। বাকের ভাইকে দেখে আমাদের শৈশব কেটেছে চরম মুগ্ধতায়। সে-ই ছিল আমাদের প্রধান হিরো। তার ড্রেসআপ, সানগ্লাস, চেইন নাড়ানো, হাওয়া মে উড়তা গানটির ব্যবহার- সবকিছু চোখের সামনে এখন ভেসে উঠছে। আমরা কত আধুনিক ছিলাম তখন! অনেকটা সেই আবেগ থেকেই লতাজির গাওয়া গানটি আমি কণ্ঠে তুললাম। যখন গানটা গাইছিলাম, চোখের সামনে বাকের ভাই চেইনটা ঘোরাচ্ছিলেন! আমি গানটি উৎসর্গ করলাম পর্দার বাকের ভাই তথা বাস্তবের নূর ভাইকে।’
মিলার কণ্ঠে ‘হাওয়া মে উড়তা যায়ে’:

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত পুরো দেশ; ঘরবন্দি মানুষ। অন্যদিকে থেমে গেছে নাটকের শুটিং। আর এ দুটো কারণে পুরনো জনপ্রিয় দুটি ধারাবাহিক নাটক প্রচারের সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রীয় টিভি চ্যানেল বিটিভি।
এগুলো হলো নন্দিত কথাশিল্পী হ‌ুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’। নাটক দুটি প্রযোজনা করেছিলেন বরকত উল্লাহ ও নওয়াজিশ আলি খান।
আগামীকাল (৬ এপ্রিল) থেকে এগুলো বিটিভিতে পুনঃপ্রচার হবে বলে বাংলা ট্রিবিউনকে জানালেন চ্যানেলটির মহাপরিচালক এস.এম. হারুন-অর-রশীদ।
তিনি বলেন, ‘করোনার এই সময় মানুষ যেন বাসায় ভালোভাবে সময় কাটাতে পারেন, এ জন্য পুরনো দুটি জনপ্রিয় নাটক প্রচারের নির্দেশ দিয়েছি। এছাড়া এখন চাইলেও তো শুটিং করতে পারছি না। শিল্পীরাও আসবেন না। সব মিলিয়েই এই সিদ্ধান্ত নেওয়া।’

/এমএম/এমওএফ/

লাইভ

টপ