অনিবার্য কারণে দীপিকার লাইভ স্থগিত

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৫:২৬, এপ্রিল ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪০, এপ্রিল ২৩, ২০২০

করোনাভাইরাস মহামারি মানুষের মধ্যে আতঙ্ক ও উদ্বেগের জন্ম দিয়েছে। নিজের ও অন্যের সুরক্ষায় ঘরে থাকতে হচ্ছে সবাইকে। এ কারণে মানসিক স্বাস্থ্য সমস্যায় ভুগছেন অনেকে। তাদের পরামর্শ দিতে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় ইনস্টাগ্রামে লাইভে আসার কথা ছিল বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। কিন্তু অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত করা হয়েছে। তবে তিনি এর কারণ জানাননি।


দীপিকা পাড়ুকোনলকডাউনে কীভাবে মানসিক সুস্থতার দিকে খেয়াল রাখা যায় তা নিয়ে লাইভে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক ড. টেড্রোস আডানোম গেব্রেয়াসুসের সঙ্গে কথা বলার পরিকল্পনা করেছিলেন দীপিকা। তাদের আলোচনার বিষয় ঠিক করা হয়, ‘মহামারি ও পরবর্তী সময়ে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব’।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে ৩৪ বছর বয়সী এই তারকা লিখেছেন, ‘সবাই কেমন আছেন। আশা করি নিরাপদে আছেন ও ঘরে থাকছেন! দুঃখের সঙ্গে জানাচ্ছি, অপ্রত্যাশিত ও অত্যন্ত অনিবার্য পরিস্থিতির কারণে ডব্লিউএইচও’র মহাপরিচালকের সঙ্গে আমার আড্ডা পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত হচ্ছে না।’

২০১৪ সালে হতাশা আঁকড়ে ধরেছিল দীপিকাকে। এ কারণে চিকিৎসকের শরণাপন্ন হতে হয়েছে তাকে। তখন থেকে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সরব তিনি। এজন্য ২০১৫ সালে গড়ে তোলেন দ্য লিভ লাফ লাভ ফাউন্ডেশন। ভারতে মানসিক স্বাস্থ্য সমস্যায় আক্রান্তদের বিভিন্নভাবে সহায়তা করে থাকে প্রতিষ্ঠানটি। স্কুল শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য প্রাসঙ্গিক কর্মসূচির আয়োজন করা হয়।

ইনস্টাগ্রাম পোস্টে দীপিকা আরও লিখেছেন, ‘মহামারির সময় মানসিক স্বাস্থ্যের অবনতি হওয়া অস্বাভাবিক নয়। আশা করি চলমান কঠিন পরিস্থিতিতে ও পরবর্তী সময়ে এ বিষয়কে গুরুত্ব দেবেন সবাই। সবার প্রতি ভালোবাসা রইলো।’

দীপিকা সবশেষ মেঘনা গুলজারের পরিচালনায় ‘ছাপাক’ ছবিতে অভিনয় করেছেন। এতে এসিডদগ্ধ নারীর চরিত্রে দেখা গেছে তাকে। তার হাতে এখন আছে কবির খান পরিচালিত ‘এইটি থ্রি’ (রণবীর সিং)। দুটি ছবিই প্রযোজনা করেছেন তিনি।

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ