X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

শাহরুখ গাইলেন, আবরামকে নিয়ে নাচলেন

বিনোদন ডেস্ক
০৪ মে ২০২০, ১৩:৩০আপডেট : ০৪ মে ২০২০, ১৯:৫০

‘সব সহি হো জায়েগা’ গানের ভিডিওতে শাহরুখ খানের সঙ্গে আবরাম করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে নতুন একটি গান গাইলেন বলিউড বাদশা শাহরুখ খান। ঘরেই তার পরিবেশনা চলাকালে হাজির হয়েছে ছোট ছেলে আবরাম। সাত বছরের ছেলেটির উপস্থিতি ভক্ত-দর্শকদের বেশ আনন্দ দিয়েছে।

‘আই ফর ইন্ডিয়া’ শীর্ষক লাইভ কনসার্টে শাহরুখের ভিডিওটি দেখানো হয়। কোভিড-১৯ মহামারিতে সামনের সারির সেবা প্রদানকারীদের সম্মান জানাতে ও ত্রাণ তহবিল সংগ্রহের লক্ষ্যে এটি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ মে) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরাসরি দেখানো হয় এই আয়োজন।

গানটির একটি লাইনের বাংলা করলে দাঁড়ায়, ‘দেখো দেখো, সময় কতটা খারাপ যাচ্ছে—শাহরুখ খান পর্যন্ত গায়ক বনে যাচ্ছে!’ আরোপিত অবরোধের (লকডাউনে) কারণে মানুষের ওপর কী প্রভাব পড়েছে তা তুলে ধরা হয়েছে এতে। শিরোনামেই বোঝা যাচ্ছে, আশা ও সুখের অনুভূতি ছড়িয়ে দিতে চেয়েছেন তিনি।

‘সব সহি হো জায়েগা’ গানের ভিডিওতে শাহরুখ খান ভিডিওর শুরুতে শাহরুখ বলেন, ‘আমাকে যারা জানেন তারা জানেন আমি গান গাইতে পারি না। তবে আমরা যেভাবেই পারি ভালোবাসা ও সহানুভূতি ভাগ করে নিতে চাই এই প্ল্যাটফর্মে।’  

তবে ভিডিওতে আলো কেড়ে নিয়েছে আবরাম। শেষ দিকে বাপ-বেটা একসঙ্গে নেচেছে। তখন ছেলেকে জড়িয়ে ধরেছেন ও চুমু দিয়েছেন ৫৪ বছর বয়সী এই অভিনেতা। ভিডিওর শেষ দৃশ্যে আবরাম বলেছে, ‘পাপা যথেষ্ট হয়েছে!’

‘সব সহি হো জায়েগা’ শিরোনামের গানটি সুর করেছেন র‌্যাপার বাদশা। লিখেছেন নারী গীতিকবি সাইনি রাজ। এক রাতেই কাজটি সম্পন্ন করায় তাদের প্রতি ইনস্টাগ্রামে কৃতজ্ঞতা জানিয়েছেন শাহরুখ। সম্পাদনা যিনি করেছেন ধন্যবাদ দিয়েছেন তাকেও।

চলচ্চিত্র নির্মাতা করণ জোহরের আয়োজনে কনসার্টে অংশ নিয়েছেন বলিউডের প্রথম সারির প্রায় সব তারকা। সূচনা বক্তব্য রাখেন নারী নির্মাতা জোয়া আখতার। অসহায় মানুষকে অনুদান দেওয়ার পাশাপাশি তহবিল সংগ্রহের লক্ষ্যে তাদের আয়োজিত বেশ কিছু কার্যক্রমের মধ্যে এটি একটি।

‘আই ফর ইন্ডিয়া’য় সুপারস্টার আমির খান ও তার স্ত্রী কিরণ রাও গেয়েছেন কিশোর কুমারের ‘আ চালকে তুঝে’ ও ‘আনাড়ি’ ছবিতে মুকেশের গাওয়া ‘কিসি কি মুসকুরাহাতো’। 

হৃতিক রোশন পিয়ানো বাজিয়ে গেয়েছেন ‘ইয়ারানা’ ছবিতে কিশোর কুমারের গাওয়া ‘তেরে জ্যায়সা ইয়ার কাহা’ গানটি। বিগ বি স্মরণ করেছেন ঋষি কাপুরকে। পৃথক দুটি কবিতা পড়ে শোনান অক্ষয় কুমার ও প্রিয়াঙ্কা চোপড়া। 

অভিনেত্রী মাধুরী দীক্ষিত গেয়েছেন ব্রিটিশ তারকা এড শিরানের ‘পারফেক্ট’, পিয়ানো বাজিয়েছেন তার ছেলে আরিন। টাইগার শ্রফ গেয়েছেন সুজিত সরকারের ‘অক্টোবর’ ছবির ‘ঠেহের যা’ ও ‘রূপ তেরা মাস্তানা’।

আয়ুষ্মান খুরানা গিটার বাজিয়ে গেয়েছেন নিজের প্রথম ছবি ‘ভিকি ডোনার’-এর ‘পানি দা’ গানটি। এছাড়া কোভিড-১৯ সম্পর্কিত একটি কবিতা আবৃত্তি করেন তিনি।

অমিতাভ বচ্চন স্মরণ করেছেন সদ্যপ্রয়াত ঋষি কাপুরকে। নির্মাতা মীরা নায়ার স্মরণ করেন ইরফান খানকে। 

পরিণীতি চোপড়া নিজের অভিনীত ‘কেসারি’ ছবির একটি গান গেয়েছেন। সংগীতশিল্পী অঙ্কুর তিওয়ারির সঙ্গে ‘উড়তা পাঞ্জাব’ ছবির ‘ইক কুড়ি’ গানে কণ্ঠ মিলিয়েছেন আলিয়া ভাট ও তার বোন শাহীন। 

বিশাল ভরদ্বাজ তার পরিচালিত ‘ওমকারা’ ছবির ‘ও সাথী রে’ গানটি পরিবেশন করেন, তার সঙ্গে ছিলেন স্ত্রী রেখা ভরদ্বাজ। গীতিকার জাভেদ আখতার নিজের লেখা ‘ভূক’ কবিতাটি আবৃত্তি করেন। তার ছেলে ফারহান আখতার গেয়ে শোনান নিজের অভিনীত ‘রক অন’ ছবির ‘তুম হো তো’।

এছাড়া সংগীত পরিবেশন করেছেন এ আর রাহমান, ওস্তাদ জাকির হোসেন, ওস্তাদ আমজাদ আলি খান, আমান আলি খান ও আয়ান আলি খান, শঙ্কর-এহসান-লয় (সেনোরিটা, গাল্লা গুড়িয়া), সোনু নিগাম, শ্রেয়া ঘোষাল, পাপন, সুনিধি চৌহান, বি প্রাক, হর্ষদীপ কৌর, লিসা মিশ্র, বাদশা, ডিভাইন, সুরকার অজয়-অতুল, প্রীতম, গায়ক অরিজিৎ সিং, সেতারশিল্পী আনুশকা শঙ্কর।

ভক্তদের প্রতি অনুদান দেওয়ার আহ্বান জানাতে কনসার্টে আরও অংশ নিয়েছেন তারকা দম্পতি অভিষেক বচ্চন-ঐশ্বরিয়া রাই বচ্চন, সাইফ আলি খান-কারিনা কাপুর খান, বিরাট কোহলি-আনুশকা শর্মা, অনিল কাপুর, রণবীর সিং, বরুণ ধাওয়ান, কার্তিক আরিয়ান, আদিত্য রয় কাপুর, সিদ্ধার্থ মালহোত্রা, ভিকি কৌশল, অর্জুন কাপুর, দিলজিৎ দোশাঞ্জ, দুলকার সালমান, রানা দাগ্গুবাতি, অভিনেত্রী মাধুরী দীক্ষিত, রানি মুখার্জি, বিদ্যা বালান, ক্যাটরিনা কাইফ, ভূমি পেডনেকর, টুইংকেল খান্না, শাবানা আজমি, গীতিকার গুলজার, কমেডিয়ান কপিল শর্মা, টেনিস তারকা সানিয়া মির্জাসহ অনেকে।

‘আই ফর ইন্ডিয়া’ কনসার্টে পশ্চিমা তারকাদের মধ্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেন অভিনেতা উইল স্মিথ, জ্যাক ব্ল্যাক, রোলিং স্টোনস ব্যান্ডের মিক জ্যাগার, গায়ক ব্রায়ান অ্যাডামস, অভিনেত্রী কেট বেসওয়ার্থ, মিন্ডি ক্যালিং, ‘গেম অব থ্রোনস’ তারকা সোফি টার্নার ও গায়ক জো জোনাস, সংগীতশিল্পী জে শন, ভারতীয়-আমেরিকান গায়িকা রাজা কুমারি।

‘আই ফর ইন্ডিয়া’ কনসার্ট

/জেএইচ/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!