বিশেষ দিনে বৃদ্ধাশ্রমের মায়েদের কাছে নিপুণ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩১, মে ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১২, মে ১১, ২০২০

নিপুণদেশ করোনায় সংক্রমিত হওয়ার পর আরও সক্রিয়ভাবে কাজ করে চলেছেন চিত্রনায়িকা নিপুণ। বিশেষত, সাধারণ মানুষের জন্য খাবার দিচ্ছেন তিনি।
রোজার মধ্যে এফডিসিতে ইফতারের ব্যবস্থাও করেছেন এই নায়িকা। এবার খাবার নিয়ে গেলেন রাজধানীর উত্তরখান থানার ‌‘আপন নিবাস’ বৃদ্ধাশ্রমে। পাশাপাশি মা দিবসে (১০ মে) সেখানকার মায়েদের সঙ্গে দীর্ঘ সময় কাটালেন তিনি।

নিপুণ বলেন, ‘অনেক নামিদামি বুদ্ধিজীবী, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, চাকরিজীবী যারা একসময় খুব বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন, বৃদ্ধ বয়সে এসে নিজের সন্তানের দ্বারাই অবহেলা ও বঞ্চনার শিকার হয়ে বৃদ্ধাশ্রমের স্থায়ী বাসিন্দা হতে বাধ্য হচ্ছেন তারা। আজ বৃদ্ধাশ্রমে গিয়ে সেই পরিস্থিতি আবারও দেখলাম। আজ মা দিবস। তাই পরিকল্পনা ছিল বৃদ্ধাশ্রমে মায়েদের সঙ্গে সময় কাটানো। নিজের সাধ্যমতো তাদের জন্য খাবার নিয়ে এসেছি। উনাদের সঙ্গে সময় কাটিয়েছি।’
শুধু একদিনের জন্য নয়, করোনায় আগামী এক মাস খাবারের ব্যবস্থা করেছেন তিনি। নিপুণ আরও বলেন, ‘সব সমস্যা মিটিয়ে বৃদ্ধাশ্রমে সবাইকে ভালো খাবার দেওয়ার সামর্থ্যও কর্তৃপক্ষের সবসময় থাকে না। এই করোনাকালে আমি প্রথম থেকেই অনুভব করছিলাম, লকডাউনের কারণে তাদের খাদ্য সংকট হতে পারে। তাই আমার সামর্থ্য মতো আমি ১ মাসের খাবারের ব্যবস্থা করেছি।’

নিপুণ জানান, বৃদ্ধাশ্রমের বিষয়টিতে তাকে সহযোগিতা করেছে এয়ারপোর্ট ও উত্তরখান থানা পুলিশ।

মা দিবসে নিপুণ সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আসুন আমরা নিজ মা-বাবার প্রতি যত্নবান হই। আশপাশে খেয়াল রাখি। আর যার যার সামর্থ্য অনুযায়ী বৃদ্ধাশ্রমগুলোতে সাহায্যের হাত বাড়িয়ে দিই’।

/এম/এমওএফ/

লাইভ

টপ