চাঁদরাতে এলো তাপস-নারগিস ফাখরির গানচিত্র

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৫৭, মে ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:০১, মে ২৫, ২০২০

ভিডিওতে তুরস্কের পাহাড়ে তাপস ও নারগিস ফাখরিবেশ আগে প্রথম খবরটা এলো দূর তুরস্ক থেকে। জানা গেল, ঢাকাই সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস আর বলিউডের অন্যতম নায়িকা নারগিস ফাখরি মিলে কিছু একটা করছেন! কিন্তু কী সেটা, প্রশ্নের বিপরীতে উত্তর আর মেলে না।

গান কিংবা সিনেমা যাই হোক, বাংলাদেশের কোনও শিল্পীর সঙ্গে নারগিসের প্রথম কাজ; বিষয়টি গুরুত্বপূর্ণই বটে। গেল ৫ মে সেই রহস্যের জাল খুলেছে আধেক। এদিন হুট করেই স্পটিফাই, আই টিউনস-সহ বিশ্বের বেশকটি নামজাদা সংগীত প্ল্যাটফর্মে প্রকাশ হয়েছে তাপসের গাওয়া ‘নিত দিন জিয়া মারা’ নামের একটি হিন্দি গান! যেটি তৈরি করেছে বলিউডের অন্যতম সংগীত পরিচালক জুটি মিট-ব্রস।
মূলত সেদিনই তাপস জানান, গানটির ভিডিও প্রকাশ পাচ্ছে ঈদের দিন। যাতে তার বিপরীতে মডেল হিসেবে কাজ করেছেন নারগিস ফাখরি। সেই মোতাবেক চাঁদরাতেই অন্তর্জালে উন্মুক্ত হলো গানটির ভিডিও। যার মাধ্যমে তুরস্কের নয়নমুগ্ধ লোকেশনে দেখা মিলেছে তাপস-নারগিসের রোমান্টিক রসায়ন।
এর আগে ২৩ মে ঢাকার শিল্পী তাপসকে ট্যাগ করে নারগিস ফাখরি নিজের ফেসবুক পেইজে শেয়ার করেন ‘নিত দিন জিয়া মারা’ গানটির টিজার। মূলত, সেদিন থেকেই গানচিত্রটি দেখার আগ্রহ তৈরি হয় দুই দেশের গানপ্রিয় নেটিজেনদের মধ্যে।
কুমারের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন মিট ব্রস। এতে এককভাবেই কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী-সুরকার কৌশিক হোসেন তাপস।
তিনি বলেন, ‘শুধু আমিই নই, গোটা পৃথিবীই আজ বিষণ্ন। আশা করছি আমাদের এই গানটি শুনে ও ভিডিওটি দেখে সেই বিষণ্নতা খানিকটা কাটিয়ে উঠবেন দর্শক-শ্রোতারা। শিল্পী হিসেবে এই অসহায় সময়ে প্রেমের গল্প ছড়িয়ে দেওয়া ছাড়া তো আমাদের আর তেমন কিছু করার নেই।’

দেশীয় চলচ্চিত্রের সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কৌশিক হোসেন তাপস একাধারে কণ্ঠশিল্পী-সংগীত পরিচালকও বটে। দেশের একমাত্র মিউজিক্যাল চ্যানেল গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালকও তিনি।
এই চ্যানেলে প্রচারিত ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানটির মাধ্যমে সংগীতে অবদানের জন্য যিনি ভারতের মর্যাদাপূর্ণ দুটি সম্মাননা ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ এবং ‘মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার-২০১৮’ ঘরে তুলেছেন।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ