তারকা নয়, বঙ্গবন্ধু চরিত্রে গুলজারের দৃষ্টি নতুনের দিকে

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১১, জুলাই ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৯, জুলাই ০৩, ২০২০

করোনা পরিস্থিতিতে ১৬টি পূর্ণদৈর্ঘ্য ও ৯টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য অনুদান দিয়েছে তথ্য মন্ত্রণালয়। যেখানে আলোচনায় আছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ নামের চলচ্চিত্র।

এটি পরিচালনা করছেন মুশফিকুর রহমান গুলজার। ছবিটির জন্য টাকার হিসাবে সর্বোচ্চ অনুদান পেয়েছেন তিনি।
এতে উঠে আসবে বঙ্গবন্ধু কৈশোর ও যৌবনের গল্প। আর এ দুটি সময় তুলে ধরতে ছবিতে থাকছে দুজন অন্যতম শিল্পী। তবে তারকা কেউ নন, দুজনই নতুন।
মুশফিকুর রহমান গুলজার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ছবিটির জন্য অনেক দিন ধরেই পরিশ্রম করছি। তথ্য সংগ্রহ করে পাণ্ডুলিপি করেছি। এতে বঙ্গবন্ধুর ছোটবেলা ও বড়বেলার ঘটনা উঠে আসবে। আর যেহেতু এটি প্রশ্নাতীত একটি ব্যক্তিত্ব, তাই এর রূপায়ণে খুবই সতর্ক আমি। ইতোমধ্যে দুজনকে চূড়ান্ত করেছি। তবে তারা মিডিয়ায় সেভাবে পরিচিত নন। তাদের নিয়েই প্রস্তুতি নিচ্ছি।’
তিনি জানান, এখনই তাদের নাম সামনে আনতে চান না। সবকিছু চূড়ান্ত করে আনুষ্ঠানিকভাবে তাদের সামনে আনা হবে।
এবারের অনুদানে সবচেয়ে বেশি বরাদ্দ ৭০ লাখ টাকা পাচ্ছেন মুশফিকুর রহমান গুলজার। সঙ্গে নিজেও থাকছেন প্রযোজক হিসেবে। তিনি বলেন, ‘বহুদিন ধরেই বঙ্গবন্ধুর কৈশোর ও যৌবনকাল নিয়ে চলচ্চিত্রটি নির্মাণের স্বপ্ন ও পরিকল্পনা ছিল। জন্মশতবার্ষিকীতে এসে সেটা হতে যাচ্ছে, এটা আনন্দের। সরকার অনুদান দেওয়ায় এই কাজটি করা আমার জন্য সহজ হলো। সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’
জানা যায়, গল্পে মাদারীপুর, গোপালগঞ্জ, ঢাকা, কলকাতাসহ বিভিন্ন স্থান উঠে আসবে বঙ্গবন্ধুর সূত্র ধরে। চলতি বছরের শেষ দিকে ছবিটির কাজ শুরু হবে।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ