X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

তাদের কাছে ঢাকা শহরকে মনে হলো আলাদা দেশ!

বিনোদন রিপোর্ট
২৯ জুলাই ২০২০, ১৪:৪৮আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৬:০৮

একটি দৃশ্যে নিশো ও মেহজাবীন গ্রাম থেকে ঢাকা শহরে এসে হাজির আফরান নিশো আর মেহজাবীন চৌধুরী দম্পতি। উদ্দেশ্য এক পরিচিতের বাড়ির কেয়ারটেকারের চাকরি।

ঢাকায় আসার পর থেকে নানা রকমের বিস্ময়কর অভিজ্ঞতার মুখোমুখি হতে থাকেন গ্রামের এই সরল মানুষ দুটি। তাদের কাছে ঢাকাটাকে মনে হয় আলাদা একটি দেশ। যেখানকার মানুষ, রীতি-নীতি সবই আলাদা। মানুষ যে নানা রকমের হতে পারে, সেটা তারা এতকাল জানতেন না। তাদের ধারণা ছিল, পৃথিবীর সব মানুষই তাদের মতো!
নিশো-মেহজাবীন দম্পতি যেদিন নিজ চোখে দেখে এই শহরে কুকুরের জন্মদিনও পালন হয় বিয়ের অনুষ্ঠানের মতো করে, সেদিন বিস্ময়ে নির্বাক হয়ে যায় এই দম্পতি।
এমনই এক গল্প নিয়ে সিএমভি’র ব্যানারে ঈদের বিশেষ নাটক নির্মাণ করেছেন প্রশংসিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা ভিকি জাহেদ। নাম ‘নির্বাসন’। বসুন্ধরা আটা-ময়দা-সুজি নিবেদিত বিশেষ এই নাটকটির চিত্রনাট্যও লিখেছেন নির্মাতা নিজে। শুটিং শেষ হলো চলতি সপ্তাহে।
আরেকটি দৃশ্য কাজটি প্রসঙ্গে ভিকি জাহেদ বলেন, ‘এখানে আসলে গ্রাম থেকে আসা দুজন সত্যিকারের মানুষের চোখ দিয়ে এই শহরের পুতুল মানুষগুলোকে দেখানোর চেষ্টা করেছি। আমরা যারা এই শহরে আছি, তারা মূলত চাবিওয়ালা পুতুল। এরচেয়ে বিশেষ কিছু নয়। এটাই এই গল্পের ফোকাস পয়েন্ট। তবে গল্পের শেষটা একটু অন্যরকম।’
‘নির্বাসন’-এর শেষটাতে থাকে গল্পের বড় একটি মোড়। সেটি এখনই বলতে চাইছেন না নির্মাতা।
তবে প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানালেন, নাটকটি আরটিভির ঈদ আয়োজনে প্রচার হচ্ছে। একইসঙ্গে উন্মুক্ত হচ্ছে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা