শোক দিবসে গ্রামের বাড়িতে মাহির আয়োজন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৫০, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৩, আগস্ট ১৫, ২০২০

মাহিয়া মাহিগত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।
নিজ এলাকা রাজশাহীর তানোর উপজেলায় সেটি হয়েছিল। এবার একই স্থানে বঙ্গবন্ধুর প্রয়াণ দিবসে রেখেছেন দোয়া মাহফিল ও এতিমদের জন্য বিশেষে আয়োজন। আজ (১৫ আগস্ট) সারাদিন চলছে কোরআন খতম। থাকছে এতিমদের জন্য খাবারের ব্যবস্থাও।

মাহি এখন রাজশাহীতেই আছেন। সেখান থেকে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমার গ্রামের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডমালা কওমি মাদ্রাসার দুই শ’ এতিম বাচ্চার জন্য খাবারে ব্যবস্থা করেছি। পাশাপাশি সারাদিন কোরআন তেলাওয়াত চলছে। অনেকেই বলছেন, আমি রাজনীতিতে যোগ দেবো; তাই এগুলো করছি! এটা কেমন কথা? তাকে (বঙ্গবন্ধু) নিয়ে কিছু করার জন্য রাজনীতি করতে হবে কেন? ভিন্ন রাজনৈতিক মতাবলম্বীরাও তো বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করেন। পাশের দেশ ভারতেই সব দল মহাত্মা গান্ধীকে মাথা তুলে রাখেন। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুও তো তাই।’

এমন উদ্যোগ নেওয়ার কারণ হিসেবে তিনি আরও বলেন, ‘‘বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পড়ার পর তার প্রতি শ্রদ্ধা আমার আরও বেড়ে গেছে। তাই গত জন্মদিনে আয়োজন করেছিলাম। এবার তার প্রয়াণ দিবস তাকেসহ পুরো পরিবারকে শ্রদ্ধা জানাচ্ছি। আমার মতে, সবার উচিত বইটি পড়া। তাহলে তার প্রতি শ্রদ্ধা সবার বেড়ে যাবে।’’

মাহি জানান, আজকেই তিনি রাজশাহী থেকে ঢাকা ফিরবেন। এরপর অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবির শুটিংয়ে অংশ নেবেন। এতে তার বিপরীতে রয়েছেন শাকিব খান।

/এম/

লাইভ

টপ