অপূর্ব-আরিয়ানের প্রথম ওয়েব ফিল্ম ‘প্রশ্নোত্তর’

Send
সুধাময় সরকার
প্রকাশিত : ১৭:০১, সেপ্টেম্বর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, সেপ্টেম্বর ১৬, ২০২০

অপূর্ব ও আরিয়ানটিভি নাটকে আরিয়ানের বেশিরভাগ কাজ অপূর্বকে নিয়ে। এমনকি গেল তিন বছরে এই জুটির সফলতাও ঈর্ষণীয়। ভিউ বিচারে ইউটিউবে ইতিহাস গড়া ‘বড় ছেলে’র ক্রেডিটও এই দুজনের।
সেই দুজন এবার নামলেন নতুন ভেঞ্চারে। এবার আর টিভির জন্য নয়। নির্মাণ হচ্ছে ওয়েব ফিল্ম। নাম ‘প্রশ্নোত্তর’। মিজানুর রহমান আরিয়ানের চিত্রনাট্য ও পরিচালনায় এর প্রধান চরিত্রে থাকছেন জিয়াউল ফারুক অপূর্ব। এতে বিভিন্ন চরিত্রে আরও যুক্ত হচ্ছেন ২০ জন অভিনয় শিল্পী। তবে তাদের নাম এখনই প্রকাশ করতে অনিচ্ছুক আরিয়ান।
তিনি বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এই গল্পটি দেড় দু’বছর ধরে জমা করে রেখেছি। আমি একা না, অপূর্ব ভাইও এটি মাথায় নিয়ে বসে ছিলেন। আমরা আসলে গল্পটি পর্দায় তোলার জন্য সঠিক সময় ও বাজেটের অপেক্ষায় ছিলাম। লাইভ টেকনোলজি সেই সুযোগটা করে দিলো। এবার আশা করছি কাজটি সঠিকভাবে শেষ করতে পারবো।’
অক্টোবরের প্রথম দিকে ঢাকা ও সিলেটে এটির শুটিং হবে। আরিয়ান দিলেন মজার তথ্য। ‘প্রশ্নোত্তর’-এর শুটিং হবে ঢাকাকেন্দ্রিক নদীতে আর সিলেটের পাহাড়ে! এমনটা কেন? জবাবে আরিয়ান বললেন, ‘চিত্রনাট্যে নদী ও পাহাড় রয়েছে, তাই। নদীর জন্য আমরা ঢাকার আশপাশে থাকছি। আর পাহাড়টার জন্য সিলেটে যাবো।’
লাইভ টেকনোলজির ব্যানারে সিনেম্যাটিক অ্যাপের জন্য নির্মিতব্য ‘প্রশ্নোত্তর’ ওয়েব ফিল্মের গল্পটিও ব্যতিক্রম। তবে এ বিষয়ে এবারও আগাম কিছু বলতে নারাজ আরিয়ান।
এটুকু জানালেন, বয়স ও কাজের বিচারে একজন মানুষ যত বড় হতে থাকে, তার আশপাশে মানুষের সংখ্যাও ক্রমশ বাড়ে। একই সঙ্গে সেই মানুষটা ক্রমশ একা হতে থাকে। তখন সেই একা মানুষটার মনে কিছু প্রশ্নের জন্ম হয়। যার উত্তরও তাকেই দিতে হয়। কারণ, উত্তর দেওয়ার মানুষ থাকে না পাশে।
গল্পটি প্রসঙ্গে আরিয়ানের বক্তব্য এমন, ‘‘সাধারণত একটি গল্প আমার ভালো লাগলে অপূর্ব ভাই বলেন, ‘মোটামুটি ভালোই’। আবার দেখা যায় উনার আরেকটা গল্প খুব ভালো লাগলো। আমার অবস্থা ‘মোটামুটি ভালো’! মজার বিষয় হচ্ছে, যে গল্পগুলো আমাদের কমন ভালো লাগার, সেগুলোই সবচেয়ে হিট হয়েছে। ‘প্রশ্নোত্তর’ সেই ভালো লাগার গল্পগুলোর মধ্যে অন্যতম। তাই তো দেড়-দু’বছর ধরে এটিকে লালন করেছি আমরা। এবার সেটি প্রকাশের পালা।’’
জানা গেছে, অক্টোবরে টানা ঢাকা-সিলেট শুটিং শেষে ‘প্রশ্নোত্তর’ দ্রুত সময়ের মধ্যে সরাসরি উন্মুক্ত হবে সিনেম্যাটিক অ্যাপ-এ। 

/এমএম/এমওএফ/

লাইভ

টপ