১২শ পুলিশ সদস্য আর ৪ শিল্পী নিয়ে এস এ হক অলিক

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৮, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৮, সেপ্টেম্বর ২১, ২০২০

ইমরান, কণা, হৃদয় খান, এলিটা ও এস এ হক অলিকপ্রায় ১২শ’ পুলিশ সদস্য নিয়ে সম্প্রতি একটি বিশেষ কাজ করলেন নির্মাতা এস এ হক অলিক। যেখানে উঠে এসেছে পুলিশ বাহিনীর বীরত্বগাথা।
অলিক জানান, একটি গানের সূত্র ধরে তার এই মিউজিক্যাল ডকুমেন্টারি নির্মাণ। নাম ‘তোমরাই বন্ধু প্রকৃত বন্ধু বাংলাদেশ পুলিশ’। কবির বকুলের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন হৃদয় খান। এতে কণ্ঠ দিয়েছেন হৃদয় খান ছাড়াও কণা, এলিটা ও ইমরান।
গানটির সূত্র ধরে ভিডিও দৃশ্যে বাংলাদেশ পুলিশের কর্মকাণ্ড তুলে এনেছেন অলিক। টানা ছয়দিনে এটির শুটিং হয়েছে রাজারবাগ পুলিশ লাইন, মিরপুর ট্রেনিং সেন্টার, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানে। পুলিশের পাশাপাশি এতে অংশ নিয়েছেন কণ্ঠশিল্পীরাও।     
কাজটি প্রসঙ্গে এস এ হক অলিক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কোনও সন্দেহ নেই, আমাদের সুখে-দুঃখে সবচেয়ে কাছের বন্ধুটি হচ্ছে পুলিশ সদস্যরা। ১৯৭১ সালের ২৫ মার্চ থেকে শুরু করে এই করোনা মহামারির মধ্যেও পুলিশ সদস্যরা যেভাবে দেশ ও মানুষের জন্য সামনে থেকে যুদ্ধ করেছেন, সেটি অতুলনীয়। আমার এই কাজটির মাধ্যমে তারই প্রতিচ্ছবি তুলে আনবার চেষ্টা করেছি।’
গানটি শুধু বাংলায় নয়, এটি তৈরি হয়েছে ইংরেজি ভাষাতেও। তাতেও কণ্ঠ দিয়েছেন চার শিল্পী।
সংগীতশিল্পী ইমরান বলেন, 'পুলিশ বাহিনী দেশের যেকোনও দুর্যোগে মানুষের পাশে থাকে। তাদের জন্য আমরা কতটুকুই বা করি। তাদের নিয়ে তৈরি বিশেষ এই আয়োজনে অংশ নিয়ে একটু শ্রদ্ধা জ্ঞাপন করতে পারলাম। এটাই বড় বিষয়।'
অলিক জানান, ২৩ সেপ্টেম্বর বিকাল ৫টায় এই মিউজিক্যাল ডকুমেন্টারিটি উন্মুক্ত হচ্ছে বাংলাদেশ পুলিশের ইউটিউব চ্যানেল ও ভেরিফায়েড ফেসবুক পেইজ-এ। পাশাপাশি এটি প্রচার হবে বিটিভিসহ সব বেসরকারি টিভি চ্যানেলে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ
X