প্রকাশ পেলো পৃথ্বীরাজের তৈরি শেষ গান (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০০, সেপ্টেম্বর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৪, সেপ্টেম্বর ২৬, ২০২০

পৃথ্বীরাজগত বছরের ১৪ ডিসেম্বর দিবাগত রাতে নিজ স্টুডিও ‘জিলাপী’তে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন তরুণ সংগীতশিল্পী পৃথ্বীরাজ।

প্রকাশের বাইরে তার সর্বশেষ কাজ ছিল ‘একটা মেয়ে’ শিরোনামের একটি গানচিত্র। যেটার ভিডিও সম্পন্ন করেছিলেন এই অকাল প্রয়াত নিজেই। অবশেষে সেই গানচিত্রটি অবমুক্ত করা হয়েছে।
প্রয়াতের ইউটিউব চ্যানেল জিলাপী প্রোডাকশনে গতকাল (২৫ সেপ্টেম্বর) রাত ১১টায় এটি মুক্তি দেওয়া হয়।
গানটিতে পৃথ্বীর সঙ্গে কাজ করেছিলেন সৈয়দ নাফিস। তিনি বলেন, ‌‘এই গানটিতে পৃথ্বী দাদার সঙ্গে শেষবারের মতো গিটার বাজিয়েছিলাম। পাশাপাশি বেইজটিও আমি বাজিয়েছিলাম। অবশেষ গানটি মুক্তি পেল।’
পৃথ্বীর ছোট ভাই সংগীতশিল্পী ঋতুরাজ জানান, এটিই ছিল তার ভাইয়ের শেষ কাজ। সেটার ভিডিও ও অ্যানিমেশনের মাধ্যমে প্রকাশ করা হলো।
‘একটা মেয়ে’ গানে কণ্ঠ, কথা, সুর ও সংগীত করেছিলেন পৃথ্বী নিজেই। এমনকি ভিডিও নির্দেশনাও তার দেওয়া। এতে অ্যানিমেশন করেছেন শারমীন আহমেদ। অ্যাকুয়েস্টিক ও বেইজ গিটার বাজিয়েছেন সৈয়দ নাফিস।
মেধাবী সুরকার, সংগীত পরিচালক ও সংগীতশিল্পী পৃথ্বীরাজ মাত্র ৩৩ বছর বয়সে পরপারে পাড়ি জমান।
তার বাবা তপন কান্তি বৈদ্য নিজেও একজন প্রখ্যাত সংগীতগুরু। সংগীতে তার বাবার প্রভাব রয়েছে। এছাড়া ভারত সরকারের আইসিসিআর বৃত্তি নিয়ে ভারত গিয়েছিলেন পৃথ্বীরাজ। সেখানে বিখ্যাত সংগীতগুরুদের সহচর্যে ছিলেন। তাই তার গানে শাস্ত্রীয় সুরও পাওয়া যেত।
সংগীতের পাশাপাশি পৃথ্বীরাজ এবিসি রেডিওতে কাজ করতেন। সাম্প্রতিক সময়ে তার সুরে তুমুল জনপ্রিয়তা পায় রেহান রসুলের গাওয়া ‌‘বাজে স্বভাব’ গানটি।
একটা মেয়ে:

/এম/এমএম/

লাইভ

টপ
X