বাইশ বছরে চ্যানেল আই

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৮:৫১, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২৭, অক্টোবর ০১, ২০২০

মানুষ যখন দেখে টিভি অনুষ্ঠান-সংবাদ তার জীবনকে সহজ করে দিচ্ছে, আত্মবিশ্বাসী করছে, স্বপ্নবান করে তুলছে−তখনই সে টেলিভিশনের প্রতি ঝুঁকতে থাকে।
গণমাধ্যমের প্রতি মানুষের এই আস্থা ও বিশ্বাস সৃষ্টির পেছনে গত ২১ বছর ধরে নিবিড়ভাবে কাজ করছে চ্যানেল আই। আজ (১ অক্টোবর) দেশের অন্যতম এই বেসরকারি টিভি চ্যানেলটি ২২ বছরে পা রাখলো।
প্রতি বছর এই দিনে দিনজুড়ে চ্যানেল আই প্রাঙ্গণ মুখরিত থাকে জন্মদিন উদযাপনের আনন্দে। থাকেন চ্যানেল আই পরিচালনা পরিষদের সব সদস্য। যোগ দেন দেশের বিভিন্ন অঙ্গনের সেরা মানুষেরা। এবারও চ্যানেল আই পরিবারের সবার হৃদয়ে একই উচ্ছ্বাস। কিন্তু সেই প্রাঙ্গণে আজ তার ছিটেফোঁটাও নেই। কারণ, করোনাকাল।
জন্মদিন উপলক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ‌‘বাইশ বছরে এসে আমাদের বলতে হচ্ছে, সামনে এগিয়ে যাই। অথচ বয়স যখন একুশ পার হলো তখন ভাবার কথা ছিল পেছনে ফিরে তাকানোর আর অবকাশ নেই। অসাধারণ গতি নিয়ে ছুট দেওয়ার কথা ছিল। রঙিন পৃথিবীটা আরও বর্ণিল করে তোলার কথা ছিল। এবার হঠাৎ করেই পৃথিবী পাল্টে ফেললো তার চেহারা। মানুষের হাতে অনেক কিছুই আর রইলো না। গতি নেমে গেলো। করোনার আক্রমণে স্তব্ধ হয়ে গেলো সব। সমস্ত কিছু অচল অচল ভাব। এক অন্যরকম পৃথিবী। করোনার সঙ্গে আমাদের যুদ্ধ। এমন সব জিনিস থেমে গেলো বা আমরা থামাতে বাধ্য হলাম, যা কেবল জুল ভার্নের সায়েন্স ফিকশন গল্প-উপন্যাসে সম্ভব। ভবিষ্যতে এই সময়কাল নিয়ে সাহিত্য সৃষ্টি হবে, চলচ্চিত্র হবে। যা দেখে বা পড়ে মনে হবে এই রকম অবিশ্বাস্য সময়ও মানুষ পার করেছে। এই নিশ্চল স্থবির সময়েও যেটি চালু আছে, সেটি হচ্ছে স্বপ্ন। যেটি এখনও গতিষ্মান সেটি হচ্ছে বিশ্বাসের শক্তি। মানুষ সেই প্রাণী যে জানে জীবন মানে অবশ্যই মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। একই সঙ্গে বেঁচে থাকার আনন্দ উপভোগ করাটাও সবচেয়ে বড় অর্জনের বিষয়। এই আনন্দের জন্য, বিশুদ্ধ আনন্দের জন্য যুদ্ধ করছে চ্যানেল আই। যত প্রতিকূলতাই আসুক, সময় যত কুয়াশাচ্ছন্নই হোক সদা সর্বদা আপনাদের সাথে নিয়ে বলবো, সামনে এগিয়ে যাই।’

জন্মদাগএদিকে চ্যানেল আই প্রাঙ্গণে এবার কোনও আনুষ্ঠানিকতা না থাকলেও টিভির পর্দায় থাকছে দিনজুড়ে নানা আয়োজন। এরমধ্যে নিশো ও মেহজাবীনকে জুটি করে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘জন্মদাগ’। এটি পরিচালনা করেছেন ভিকি জাহেদ। গল্পে দেখা যাবে, একটি দম্পতি কয়েক বছরে ধরে সংসার করছেন। সুখ দুঃখের মাঝে হঠাৎই তাদের সংসার জীবনে কিছু একটা ঘটতে যাচ্ছে। কিন্তু কী সেই ঘটনা?
নাটকটি প্রচার হবে আজ (বৃহস্পতিবার) রাত ৮টায়।
এছাড়া দিনজুড়ে চ্যানেল আই প্রচার করবে বেশ কিছু সরাসরি বিশেষ অনুষ্ঠান।

/এমএম/এমএমজে/

লাইভ

টপ
X