ওয়াহিদের ছবিতে যুক্ত হলো কানাডা ফিল্ম বোর্ড

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৭, অক্টোবর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩০, অক্টোবর ১৫, ২০২০

ওয়াহিদ ইবনে রেজামহান মুক্তিযুদ্ধ নিয়ে শর্ট অ্যানিমেশন ফিল্ম তৈরির ঘোষণা দিয়েছিলেন হলিউডের বাংলাদেশি অ্যানিমেটর ব্যবস্থাপক ওয়াহিদ ইবনে রেজা। তাও বছর দুই আগে।
কথা মতো ২০১৯ সালে আসে ‘সার্ভাইভিং ৭১’ নামের সে ছবিটির টিজার। যা দেখে মুগ্ধ বাংলাদেশি দর্শক। এই কাজের প্রশংসা শুধু দেশেই নয়, বিদেশ থেকেও পেয়েছেন তিনি। আর তার পুরস্কারের পালক হিসেবে এবার যুক্ত হচ্ছে কানাডার জাতীয় ফিল্ম বোর্ড (এনএফবি)। ওয়াহিদের নতুন একটি ছবি প্রযোজনা করতে যাচ্ছে কানাডার এই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। ছবিটির ডিজাইন ডেভেলপমেন্ট ও স্টোরিবোর্ডসের জন্য অর্থ লগ্নিও করছে তারা।
খবরটি নিশ্চিত করেছেন ওয়াহিদ ইবনে রেজা নিজে। বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এটা আমার জন্য খুবই রোমাঞ্চের বিষয়। কারণ, ছবিটি ডেভেলপমেন্ট শুধু নয়, এর সব খরচও তারা বহন করবে। পাশাপাশি ছবিতে অ্যাটোমিক কার্টুনিক ইনকরপোরেটেডও যুক্ত হয়েছে।’
‘কানাডার এনএফবি প্রতিবছর চলচ্চিত্রের জন্য ফান্ড রাখে। যদি জুরিবোর্ড ডিজাইন ও স্টোরিবোর্ড পছন্দ করে, তাহলে সে ছবিটির পুরো ব্যয়ভার প্রতিষ্ঠানটি নেয়। এবার আমার ছবি সেটা পাচ্ছে। এনএফবি শতভাগ অর্থায়ন করছে। আর আমি এতে পরিচালক ও লেখক হিসেবে থাকছি।’—যুক্ত করলেন ওয়াহিদ।

I'm very excited to let everybody know that my animated short film has officially moved to the development phase with...

Posted by Wahid Ibn Reza on Wednesday, October 14, 2020


হলিউডের সুপার হিরোদের পেছনের কারিগর (ভিজ্যুয়াল ইফেক্টস) বলা হয় তাকে।
ওয়াহিদ ইবনে রেজা পড়াশোনা শেষ করে বেশ কিছু ধরে হলিউডের প্রযোজনার সঙ্গে কাজ করেছেন। সর্বশেষ তিনি কাজ করেন হলিউডের বিখ্যাত ছবি ‌‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস টিমে। ওয়াহিদ ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমেও কাজ করেছেন তিনি।
এইচবিও চ্যানেলের সিরিজ ‘গেম অব থ্রোনস’, হলিউডের ‘ফিউরিয়াস সেভেন’, ‘ফিফটি শেডস অব গ্রে’ ও ‘নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টম্ব’ ছবির ভিজ্যুয়াল ইফেক্টস টিমেও ছিলেন তিনি। এই বাংলাদেশি যুবক হলিউডের সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি প্রোডাকশন ম্যানেজার হিসেবে আছেন অ্যাটোমিক কার্টুনিক ইনকরপোরেটেডে।
এসবের আগে তিনি হুমায়ূন আহমেদের পরিচালনায় হিমু চরিত্রেও অভিনয় করেছেন টিভি নাটকে।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ