যুক্তরাষ্ট্রের কোনও কমান্ডার নিরাপদ থাকবে না: আইআরজিসি প্রধান

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০১:৩৫, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৪০, জানুয়ারি ২৮, ২০২০

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, ইরানের কোনও সেনা কমান্ডার হুমকির মুখে পড়লে বিশ্বের কোথাও মার্কিন একজন সেনা কমান্ডারও নিরাপদ থাকবে না। সোমবার (২৭ জানুয়ারি) দেশটির স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক সমাবেশে তিনি এই মন্তব্য করেন। ইরানের কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার পর সম্প্রতি মার্কিন কর্মকর্তারা ইরানের আরও কমান্ডারকে হত্যার হুমকি দিয়েছেন। এর জবাবে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

উল্লেখ্য, ৩ ডিসেম্বর ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন ড্রোন হামলায় নিহত হন ইরানের বিশেষ বাহিনী রেভল্যুশনারি গার্ডের কুদস শাখার প্রধান জেনারেল ও আঞ্চলিক শক্তি বৃদ্ধির প্রধান কারিগর কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী বাহিনীর সবচেয়ে প্রভাবশালী কমান্ডার ছিলেন।মধ্যপ্রাচ্যে জঙ্গিবিরোধী লড়াইয়ে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তবে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা কাসেম সোলাইমানিকে মধ্যপ্রাচ্যে তাদের সবচেয়ে বড় শত্রু মনে করতো।

সম্প্রতি সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামে দেওয়া বক্তৃতায় ইরান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক সৌদি মালিকানাধীন সংবাদমাধ্যম আশ-শারকুল আওসাত’কে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘ইরান যদি রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ না করে তাহলে কাসেম সোলাইমানির স্থলাভিষিক্ত ইসমাইল কায়ানিকে হত্যা করা হবে।’ এমন বাস্তবতায় আইআরজিসি প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, ‘যারা আমাদের কমান্ডারদেরকে হত্যার হুমকি দিয়েছেন যদি তারা জীবিত থাকেন তাহলে এই হুমকির জন্য তাদেরকে অনুতপ্ত হতে হবে। যুক্তরাষ্ট্র, ইসরায়েল বা অন্য যে কেউ ইরানি কমান্ডারদেরকে হুমকি দেবে তাদের কোনও কমান্ডার কোথাও নিরাপদ আশ্রয় খুঁজে পাবে না।’ তথ্য: পার্স টুডে

/এইচকে/

লাইভ

টপ