সিরিয়ার দামেস্কতে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৭

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:০৩, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৫, ফেব্রুয়ারি ১৪, ২০২০

সিরিয়া রাজধানীতে দামেস্ক বিমানবন্দরের কাছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৭জন নিহত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এই হামলা চালানো হয় বলে সিরিয়ান আরব নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে।

শুক্রবার আল-হাদাত সম্প্রচারমাধ্যমের খবরে যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বলা হয়েছে, হামলায় ইরান সমর্থিত অন্তত সাত মিলিশিয়া নিহত হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে সিরীয় সেনাবাহিনীর সূত্র বলেছে, শত্রুদের ছোড়া ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাকে সক্রিয় করা হয়।

সিরিয়ান অবজারভেটরি বলেছে, ইসরায়েলি ক্ষেপণাস্ত্রের লক্ষ্যবস্তু ছিল ইরান সমর্থিত মিলিশিয়ারা। দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও সাঈদা জয়নব এলাকায় এই হামলা চালানো হয়।

সংস্থাটি জানিয়েছে, কয়েকটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

বৃহস্পতিবার চালানো হামলা সম্পর্কে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েল রেডিওকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, গত রাতে কী ঘটেছে তা আমার জানা নেই। হয়ত বেলজিয়ান বিমান বাহিনী হয়ত এই হামলা চালিয়েছে। আমাদের নীতি হলো সিরিয়ায় ইরানকে ঘাঁটি গড়ে তুলতে না দেওয়া।

প্রতিবেশী সিরিয়ায় বিমান হামলা নিয়ে সচরাচর মন্তব্য করে না ইসরায়েল। তবে সিরীয় ভূখণ্ডে ইরানি লক্ষ্যবস্তুতে নিয়মিত হামলা চালাচ্ছে দেশটি।

 

/এএ/

লাইভ

টপ