দিল্লিতে সিএএবিরোধী বিক্ষোভে সংঘর্ষ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৫৮, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০০, ফেব্রুয়ারি ২৩, ২০২০

উত্তর দিল্লির মৌজপুর এলাকায় বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচিতে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। কর্মকর্তারা বলছেন, উত্তর দিল্লিতে রবিবার দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ইট-পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীদের সূত্রে জানা গেছে, সিএএ সমর্থকদের সঙ্গে এই সংঘর্ষ হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এখবর জানিয়েছে।

দিল্লি পুলিশের এক যুগ্ম কমিশনার অলোক কুমার জানান, পুলিশ নিয়ন্ত্রণের আনার আগে কিছুক্ষণ ইট-পাটকেল নিক্ষেপ চলে। দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।
অপর এক পুলিশ কর্মকর্তা জানান, সংঘর্ষরত উভয় পক্ষকে ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারগ্যাস ছুড়েছে।

খবরে আরও বলা হয়েছে, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হওয়ার কারণে পুলিশ নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে।

দিল্লির মেট্রো রেল কর্পোরেশন রবিবার বিকাল ৫টার দিকে মৌজপুর-বাবরপুর স্টেশনের প্রবেশ ও বের হওয়ার পথ বন্ধ করে দেয়।

জাফরাবাদের কাছে প্রায় ৫০০ লোক সিএএ ও এনআরসির বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন। এদের বেশিরভাগই ছিলেন নারী। শনিবার রাতে জড়ো হওয়া বিক্ষোভকারীরা এলাকার একটি বড় সড়ক অবরোধ করে রাখে। মেট্রো এলাকায় অতিরিক্ত নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছে।

ভারতের জাতীয় পতাকা হাতে নারীরা ‘আজাদি’ স্লোগান দেন। তারা জানিয়েছেন, সিএএ আইন প্রত্যাহার না হলে তারা বিক্ষোভ চালিয়ে যাবেন। বিক্ষোভকারী বাহুতে নীল রঙের ব্যান্ড পরেছেন এবং জয় ভিম স্লোগান দিচ্ছেন।

টানা দুই মাস ধরে দিল্লির শাহীন বাগে নারীদের অবস্থান কর্মসূচিতে বন্ধ হওয়া সড়ক চালু করতে যখন উদ্যোগ নেওয়া হচ্ছে তখন জাফরাবাদেও নারীরা একই ধরনের কর্মসূচি পালন শুরু করলেন।

/এএ/

লাইভ

টপ