করোনা ভাইরাসে আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:৫১, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৫৬, মার্চ ১১, ২০২০

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনিই দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত প্রথম কোনও পার্লামেন্টারিয়ান। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, বর্তমানে নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি। বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
প্রতিবেদনে বলা হয়েছে, নাদিন ডরিস-এর সংস্পর্শে আসা অন্যদেরও শনাক্ত করতে শুরু করেছে স্বাস্থ্য দফতরের কর্মকর্তারা।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণে বৃহস্পতিবার তার সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিটে এক অনুষ্ঠানে অংশ নেন দেশটির এই প্রভাবশালী মন্ত্রী। পার্লামেন্ট ও নিজ দফতরে একাধিক সরকারি বৈঠকেও অংশ নেন তিনি। ফলে স্বভাবতই তার সঙ্গে এসব বৈঠকে যারা অংশ নিয়েছেন তাদেরও সংক্রমণের আতঙ্ক তাড়া করে ফিরছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এ ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডাটা সংগ্রহকারী ওয়েবসাইট ওমিটারস ডট ইনফো’র হিসাব অনুযায়ী, বাংলাদেশ সময় ১১ মার্চ সকাল পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে চার হাজার ২৯৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ১৭৯। এদের মধ্যে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়েছে ৬৬ হাজার ৬১৮ জন। যুক্তরাজ্যে এখন পর্যন্ত এ ভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৩৮৩। এদের মধ্যে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়েছে ১৮ জন।

/এমপি/

লাইভ

টপ