মক্কা-মদিনার প্রধান দুই মসজিদে প্রবেশ ও নামাজ নিষিদ্ধ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:১২, মার্চ ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:২১, মার্চ ২০, ২০২০

করোনা ভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবের প্রধান দুই মসজিদে প্রবেশ ও নামাজ বাতিল করা হয়েছে। সে দেশের সংবাদমাধ্যম সৌদি গেজেট জানিয়েছে, শুক্রবার সকালে এক বিবৃতিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। মক্কার মসজিদ আল-হারাম ও মদিনার মসজিদে নববীর সাধারণ সভাপতির মুখপাত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

সৌদি আরবে এখন পর্যন্ত ২৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও এখনও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে কভিড-১৯ এর আতঙ্ক সবচেয়ে বেশি। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ২৮৪ জন ও আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪০৭ জন। সে কারণে মধ্যপ্রাচ্যজুড়ে ব্যাপকভাবে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

মক্কা-মদিনার প্রধান দুই মসজিদে জারি করা নিষেধাজ্ঞার ফলে শুক্রবার কেউ এই দুই মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবেন না।

আগেই এই দুই মসজিদ বাদে দেশটির সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল সৌদি সরকার। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় এই দু'টি মসজিদও সাময়িক সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিরাপত্তা, স্বাস্থ্য ও স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে শুক্রবার থেকে মক্কা এবং মদীনার দুই প্রধান মসজিদে লোকজনের অবস্থান এবং নামাজ আদায়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। 

/এফইউ/বিএ/

লাইভ

টপ