ইতালিতে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

Send
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশিত : ১৬:৫৪, মার্চ ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, মার্চ ২২, ২০২০

ইতালিতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার (২১ মার্চ) রাত দশটায় ইতালির ত্রিয়েস্তে হাসপাতালে চিকিৎসা ধীন অবস্থায় তিনি মারা গেছেন। প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর, কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।





ফরিদ খানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইতালির মিলানে বসবাসরত আরেক বাংলাদেশি তুহিন মাহামুদ। তিনি জানান, হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে ফরিদ খানের সঙ্গে পরিবারের সাক্ষাৎ হয়নি।
এর আগে শুক্রবার ইতালির মিলানের বাসিন্দা গোলাম মাওলা (৫৫) নামের প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। তিনিও সর্দি কাশি, ঠান্ডাজনিত সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।
ইতালিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ভয়াবহ রূপ নিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৭৯৩ জন। ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে।
ভাইরাস ছড়িয়ে পড়ায় ইতালির বাংলাদেশি কমিউনিটিতে আতঙ্ক বিরাজ করছে। অনেক বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সেটির কোনও সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না।

/এএ/

সম্পর্কিত

লাইভ

টপ