যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৪০

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৭, মার্চ ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৩, মার্চ ২২, ২০২০

ওয়েলসে নতুন করে সাত জন মারা যাওয়ার মধ্য দিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ২৪০ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ১৮ জন। দেশটিতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৯৩ জন। রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এই খবর জানিয়েছে।

করোনা ভাইরাস মোকাবিলায় জনসমাগম সীমিত করতে গত শুক্রবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে যুক্তরাজ্যের সব ক্যাফে, বার ও রেস্টুরেন্ট। যত তাড়াতাড়ি সম্ভব বন্ধ করে দিতে বলা হয়েছে, সব নাইটক্লাব, থিয়েটার, সিনেমাহল, ব্যায়ামাগার ও অবকাশ কেন্দ্র। ব্রিটিশ অর্থমন্ত্রী জানিয়েছেন, এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া মানুষদের ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত শনিবার যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ ৫৬ জনের মৃত্যু হয়। এদিন দেশটিতে সবচেয়ে কম বয়সী হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪১ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়।

২২ মার্চ যুক্তরাজ্যে পালিত হচ্ছে  মাদারিং সানডে। এদিন মায়ের সঙ্গে দেখা করে সন্তানেরা উপহার বিনিময় করে। তবে এবার করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে শারিরীকভাবে মায়ের কাছে উপস্থিত না হয়ে ফোনে বা ভিডিও কলে কথা বলার আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।
উল্লেখ্য, এখন পর্যন্ত বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস। এতে আক্রান্ত হয়েছে তিন লাখ ১৬ হাজার ৪০৯ জন। আর বিশ্বজুড়ে মারা গেছে ১৩ হাজার ৫৯৯ জন।

/জেজে/

লাইভ

টপ