নিউ ইয়র্কে করোনায় একদিনে মৃত্যুর রেকর্ড

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০০:৫৬, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৫৭, এপ্রিল ০৮, ২০২০

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর রেকর্ড হয়েছে। মঙ্গলবার সেখানে অঙ্গরাজ্যটিতে মৃত্যু হয়েছে ৭৩১ জনের। গভর্নর জানিয়েছেন, এটি নিউ ইয়র্কে একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৮৯ জন। অঙ্গরাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৮৩৬ জন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, মঙ্গলবার দিবাগত রাত ১টা পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৩ হাজার ২৫৬। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৫১ জনের। যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিউ ইয়র্কে। এর মধ্যে মঙ্গলবার অঙ্গরাজ্যটিতে একদিনে মৃত্যুর রেকর্ড হয়েছে।

কারাগারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বন্দির মৃত্যুর ঘটনায় নিউ ইয়র্ক কর্তৃপক্ষ সমালোচনার মুখে পড়েছেন। সোমবার পর্যন্ত নিউ ইয়র্কের কারাগার থাকা ২৮৬ বন্দি ও ৩৩১ কারা কর্মকর্তা ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মাইকেল টাইসন (৫৩) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গভর্নর অ্যান্ড্রিউ কৌমো জানান, যুক্তরাষ্ট্রে করোনা মহামারির কেন্দ্রস্থলে পরিণত হয়েছে নিউ ইয়র্ক। সোম ও মঙ্গলবার ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক ৭৩১ জনের মৃত্যু হয়েছে।

টানা দুই দিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিম্নগামী হওয়ার পর এই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হলো। তবে গভর্নর জানিয়েছেন, টানা তিন দিন গড় আক্রান্তের সংখ্যা কমছে।

জনগণকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে সতর্ক করে গভর্নর বলেন, আমাদের দৃঢ়ভাবে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে। জীবন নির্ভর করছে এটির উপর।

ধর্মীয় উৎসবে নিউ ইয়র্কবাসীকে বড় ধরনের জমায়েত এড়িয়ে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

/এএ/

লাইভ

টপ
X