যুক্তরাষ্ট্রে লকডাউন প্রত্যাহারের দাবিতে আবারও সশস্ত্র বিক্ষোভ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:২৭, মে ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:২৯, মে ১৫, ২০২০

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে লকডাউন প্রত্যাহারের দাবিতে আবারও সশস্ত্র বিক্ষোভ হয়েছে। বৃহস্পতিবারের এই সশস্ত্র বিক্ষোভ গত এক মাসের মধ্যে তৃতীয় আয়োজন। বিক্ষোভকারীরা ডেমোক্র্যাট গভর্নর গ্রেচেন হুইটমারের জারি করা ঘরে থাকার আদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে আসছে। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ এখবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ভয়াবহ রূপ নেওয়া অঙ্গরাজ্যের একটি মিশিগান। এই মাসের শুরুতে গভর্নর পুনরায় অর্থনীতি সচল করার প্রক্রিয়া শুরু করেছেন।

বৃহস্পতিবারের বিক্ষোভ আগের দিনের চেয়ে আকারে ছোট ছিল। এর আগের বিক্ষোভ পুরো যুক্তরাষ্ট্রের নজর কেড়েছিল। বিক্ষোভকারীরা আগ্নেয়াস্ত্র হাতে পুলিশের মুখোমুখি হয় এবং অঙ্গরাজ্যের পার্লামেন্টে প্রবেশ করতে চায়। তবে বৃহস্পতিবার রিপাবলিকান নেতৃত্বাধীন হাউস ও সিনেটের কোন্ অধিবেশন ছিল না এবং ক্যাপিটলও জনসাধারণের জন্য বন্ধ ছিল।

গত দিনের চেয়ে এবার র‍্যালিতে পুলিশের উপস্থিতি ছিল বেশি। তারা দাবি করেছে, বিক্ষোভকারীদের একটি সংঘর্ষ থামিয়েছে। কেউ আহত হয়নি এবং কাউকে গ্রেফতার করা হয়নি। তবে এক ব্যক্তি পুলিশের দিকে একটি কুড়াল তাক করেছিলেন।

র‍্যালিতে বেশ কয়েকজন মিলিশিয়া সদস্য উপস্থিত ছিলেন। তাদের অনেকেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার পোশাক পরেছিলেন। কয়েকজন বিক্ষোভকারী মাস্ক পরলেও বেশিরভাগই একে অন্যের থেকে দূরত্ব বজায় রাখেননি। বিক্ষোভটি আয়োজন করেছে রক্ষণশীল গোষ্ঠী মিশিগান ইউনাইটেড ফর লিবার্টি নামের সংগঠন। আয়োজক সংগঠনের সংগঠকদের অনেকেই টিকাবিরোধী আন্দোলনের সদস্য।

/এএ/

লাইভ

টপ