করোনা সংক্রমণের চূড়া পার করেছে রাশিয়া: পুতিন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২৩, মে ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫২, মে ২৬, ২০২০

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তার দেশ করোনা সংক্রমণের চূড়া পার করেছে। আগামী জুনে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয়োৎসব আয়োজনেরও নির্দেশ দিয়েছেন তিনি। এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে নির্ধারিত দিনে ওই উৎসব উদযাপন সীমিত করে দেওয়া হয়েছিল। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ভ্লাদিমির পুতিনপ্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু-কে পুতিন বলেছেন, বিশেষজ্ঞদের মতে করোনা সংক্রমণের চূড়া পার করেছে রাশিয়া। তাই দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাজি জার্মানির বিরুদ্ধে বিজয়ের ৭৫তম বার্ষিকী উদযাপনের জন্য প্রস্তুতি নেওয়া শুরু করতে হবে। আগামী ২৪ জুন দিবসটি পালন করা হবে। এ উপলক্ষে বার্ষিক রেড স্কয়ার প্যারেডের আয়োজন করা হবে। তবে এজন্য আগে থেকেই সব ধরনের সাবধানতা অবলম্বন করা উচিত।

১৯৪৫ সালের ৯ মে জার্মানিকে হারিয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধে জয়ী হয় রাশিয়া। প্রতি বছর বেশ জাঁকজমকপূর্ণভাবে দেশটিতে এই দিবসটি পালন করা হয়। তবে ওই যুদ্ধ জয়ের ৭৫ বছরের মাথায় এবার নির্ধারিত দিনে বিজয়োৎসব সীমিত করে মস্কো। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এমনকি এবার দিবসটিতে কোনও বিজয় র‍্যালিরও আয়োজন করা হয়নি। তবে সীমিত পরিসরে পালিত এবারের আয়োজন আগামী ২৪ জুন ফের যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

/এমপি/

সম্পর্কিত

লাইভ

টপ