করোনাভাইরাস: প্রায় ১৭শ’ মানসিক রোগীকে ‘ভুল’ ছাড়পত্র

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:১১, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১১, মে ২৮, ২০২০

করোনাভাইরাস মহামারির এই সময়ে প্রায় ১ হাজার ৭০০ মানসিক রোগীকে যুক্তরাজ্যের নর্থ ওয়েলসের সহায়তা সেবাকেন্দ্র থেকে ভুলভাবে ছেড়ে দেওয়া হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ওয়েলসের স্বাস্থ্য বোর্ড এই ঘটনায় ক্ষমা চেয়েছে এবং তারা রোগীদের সঙ্গে আবার যোগাযোগ করছে।

স্বাস্থ্য বোর্ডের অন্তর্বতীকালীন প্রধান নির্বাহী সাইমন ডিন গত সপ্তাহে বলেন, রোগীদের ছাড়পত্র দেওয়া এমন একটি ভুল যেটা হওয়া উচিত হয়নি। তার অনুমান ২০০-৩০০ মানুষ এতে ক্ষতিগ্রস্ত হয়েছে কিন্তু তার টিম সঠিক সংখ্যাটা বের করতে কাজ করছে। তবে প্লেইড সিমরুর রাজনীতিবিদদের মতে, ভুলভাবে ছাড়পত্র পাওয়া মানসিক রোগীদের সঠিক সংখ্যাটা হচ্ছে ১ হাজার ৬৯৪ জন।

প্লেইড সিমরুর স্বাস্থ্য মুখপাত্র রুন আপ লরওয়ের্থ বলেন, ‘মানসিক সেবার দরকার ছিলো এমন ১ হাজার ৬৯৪ রোগীকে ছেড়ে দেওয়ার ঘটনা খুবই হতাশাজনক। তাদের সবার সঙ্গে যোগাযোগ করে আবার তাদের ফিরিয়ে আনারে নিশ্চয়তাকে স্বাগত জানাই। তবে স্বাস্থ্য বোর্ড কীভাবে এমন একটা সিদ্ধান্ত নিলো সেটাও বড় প্রশ্ন।’ তিনি মনে করেন, এমনটা মোটেও গ্রহণযোগ্য নয়। মানসিক স্বাস্থ্য সেবা পুনর্গঠনের জন্য দ্রুত বিনিয়োগ দরকার।

/জেজে/বিএ/

সম্পর্কিত

লাইভ

টপ