সংকট উত্তরণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ৫০০ কোটি পাউন্ডের প্যাকেজ ঘোষণা

Send
লন্ডন প্রতিনিধি
প্রকাশিত : ২১:১৮, জুন ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৯, জুন ৩০, ২০২০

করোনাভাইরাস সংকট কাটিয়ে উঠতে যুক্তরাজ্যে ৫০০ কোটি পাউন্ডের অবকাঠামো উন্নয়ন প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। এই মহামারিতে যেসব সমস্যা সামনে এসেছে তা সমাধানে ‘এই মুহূর্তটি’ ব্যবহার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। মঙ্গলবার ওয়েস্ট মিডল্যান্ডে এক বক্তব্যে প্রধানমন্ত্রী ব্রিটেনকে আরও ভালোভাবে ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দেন।

করোনাভাইরাসের বিস্তার এবং এরপরে আরোপিত লকডাউনের জেরে গত এপ্রিলে যুক্তরাজ্যের অর্থনৈতিক অগ্রগতি ২০.৪ শতাংশ কমে যায়। সেই সংকট কাটিয়ে উটতে অবকাঠামো উন্নয়ন প্যাকেজ ঘোষণা করে প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ভাইরাসটি পরিকল্পনায় সংস্কার আনাসহ ম্যানিফেস্টোর পরিকল্পনা বাড়িয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানান অর্থমন্ত্রীকে নিয়ে নতুন একটি টিম গঠন করা হয়েছে। এই টিম আগামী সপ্তাহে পুনরুদ্ধার পরিকল্পনার আরও বিস্তারিত রূপরেখা প্রকাশ করবেন।

তবে বিরোধী দল লেবার পার্টি বলছে, অর্থনৈতিক সংস্কারের পাশাপাশি যুক্তরাজ্যে কর্মসংস্থান ধরে রাখার ওপরে সরকারকে বিশেষ মনোযোগ দিতে হবে। প্রধানমন্ত্রী বরিস জনসন বলছেন, দেশের সকল অংশে স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড ফিরিয়ে আনার পাশাপাশি কর্মসংস্থান রক্ষায় সরকার দ্রুত কাজ করবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, পুনর্গঠন উত্সাহিত করতে পরিকল্পনা আইন আরও সুসংহত করা হবে। প্রস্তাবের অংশ হিসেবে সেপ্টেম্বর থেকে শূন্য দোকানগুলোকে আবেদন ছাড়াই পরিবর্তন আনার অনুমতি দেওয়া হবে।

/জেজে/

লাইভ

টপ
X