জরিপে পিছিয়ে পড়ার দিনই ক্যাম্পেইন ম্যানেজারকে সরিয়ে দিলেন ট্রাম্প

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১১:৪৫, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৫১, জুলাই ১৬, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ইলেকশন ক্যাম্পেইন ম্যানেজার ব্র্যাড পার্সকেলকে সরিয়ে দিয়েছেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন ২০১৬ সালে ট্রাম্পের নির্বাচনি প্রচারণার ফিল্ড ডিরেক্টর বিল স্টিফেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ফেসবুকে দেওয়া এক পোস্টে ট্রাম্প নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। সিএনএন জানিয়েছে, জনমত জরিপে যেদিন ট্রাম্পকে দুই ডিজিট  পেছনে ফেলতে সমর্থ হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন সেদিনই ক্যাম্পেইন ম্যানেজার বদলের এ ঘোষণা এলো।

বিবিসি জানিয়েছে, গত জুনে ওকলাহোমায় নির্বাচনি প্রচারণার ব্র্যাড পার্সকেল-এর তৎপরতা নজর কাড়তে পারেনি। এ নিয়ে প্রেসিডেন্ট তার ওপর অসন্তুষ্ট ছিলেন। এখন ক্যাম্পেইন ম্যানেজারের দায়িত্ব থেকে অব্যাহতি দিলেও প্রচারণা শিবিরের শীর্ষ উপদেষ্টার দায়িত্ব পালন করে যাবেন তিনি।

ফেসবুক পোস্টে ট্রাম্প বলেন, দীর্ঘদিন ধরেই ব্র্যাড পার্সকেল আমার সঙ্গে ছিলেন। এখন থেকে তিনি নির্বাচনি প্রচারণার শীর্ষ উপদেষ্টার দায়িত্ব পালন করবেন।

সিএনএন জানিয়েছে, গত কয়েক সপ্তাহ ধরেই ব্র্যাড পার্সকেল-এর ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। একদিকে জরিপে ট্রাম্পের পিছিয়ে পড়া অন্যদিকে ওকলাহোমার সমাবেশে পারফরম্যান্স দেখাতে না পারায় এ অনশ্চিয়তা তৈরি হয়।

ওকলাহোমার ওই সমাবেশ নিয়ে ট্রাম্প শিবিরের যথেষ্ট উদ্দীপনা ছিল। তাদের প্রত্যাশা ছিল ১৯ হাজার আসনের সমাবেশস্থলের বাইরেও প্রচুর লোকজন জড়ো হবে। ব্র্যাড পার্সকেল-এর ধারণা ছিল ট্রাম্পের প্রতি সমর্থন জানাতে লাখখানেক লোক এতে সমবেত হবে। তবে শেষ পর্যন্ত সেখানে মাত্র ছয় হাজার মানুষ উপস্থিত হন। ওই ঘটনায় বেশ বিব্রত হন ট্রাম্প।

এ ঘটনায় ট্রাম্প শিবিরের ভেতর থেকেই ব্র্যাড পার্সকেল-এর সমালোচনা শুরু হয়। সমালোচকদের দাবি, পার্সকেলই ওই ভেন্যু বাছাই করেছিলেন। অথচ সেখানকার সমাবেশে উপস্থিতি প্রত্যাশার ধারেকাছেও ছিল না।

/এমপি/

সম্পর্কিত

লাইভ

টপ