ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১১:৩৮, আগস্ট ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৪৪, আগস্ট ০৩, ২০২০

ধর্ষণের অভিযোগে যুক্তরাজ্যের পুলিশ সে দেশের একজন আইনপ্রণেতাকে গ্রেফতার করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, পার্লামেন্টের সাবেক এক কর্মীর অভিযোগে কনজারভেটিভ পার্টির ওই এমপিকে গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। মেট্রোপলিটন পুলিশ এ নিয়ে তদন্ত শুরুর কথা জানিয়েছে।

দেশটির মেট্রোপলিটন পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শনিবার ওই আইনপ্রণেতাকে গ্রেফতার করা হয়। তবে তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। সানডে টাইমস প্রথম কনজারভেটিভ পার্টির ওই এমপির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ও তাকে গ্রেফতারের খবর দেয় বলে জানিয়েছে বিবিসি।

বিবিসি জানিয়েছে, ওই পার্লামেন্ট সদস্যের বিরুদ্ধে অভিযোগকারী গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত চারটি পৃথক ঘটনার উল্লেখ করেছেন। এতে বয়স ২০-এর ঘরে থাকা ওই নারী কনজারভেটিভ আইনপ্রণেতার বিরুদ্ধে তাকে যৌন নিপীড়ন ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ এনেছেন। ধর্ষণের ফলে যে দুঃসহ মানসিক অবস্থা সৃষ্টি হয়েছিল সে কারণে নারীটিকে হাসপাতালে যেতে হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ৩১ জুলাই মেট্রোপলিটন পুলিশ চারটি পৃথক ঘটনায় যৌন হয়রানি ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ পেয়েছে। ব্রিটেনের পার্লামেন্ট ভবন ওয়েস্ট মিনিস্টারের লামবেথ ও হ্যাকনেতে জুলাই ২০১৯ ও জানুয়ারি ২০২০ সময়ের মধ্যে এসব ঘটনা ঘটে থাকতে পারে। ১ আগস্ট বয়স ৫০-এর ঘরে থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মধ্য আগস্টে হাজিরা দেওয়ার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে,” বিবৃতিতে বলেছে পুলিশ।  

কনজারভেটিভ পার্টি বলেছে, তারা এ ধরনের যেকোনও অভিযোগ ‘খুবই গুরুত্ব সহকারে’ নেয়। “এটা যেহেতু এখন পুলিশের হাতে তাই এ বিষয়ে আর কিছু বলা ঠিক হবে না,” বলেছেন দলটির এক মুখপাত্র।

/বিএ/এমওএফ/

লাইভ

টপ