ফিলাডেলফিয়ায় কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভকারীদের শান্ত হতে বললেন নিহতের বাবা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:০৪, অক্টোবর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১২, অক্টোবর ২৮, ২০২০

পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার ঘটনায় মঙ্গলবার রাতেও বিক্ষোভে উত্তাল ছিল যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া। এদিনও পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। লুটপাট হয়েছে দোকানে। এমন অবস্থায় বিক্ষোভকারীদের শান্ত হওয়ার জন্য আহ্বান জানিয়েছে নিহত ওয়াল্টার ওয়ালেসের পরিবার। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সোমবার (২৬ অক্টোবর) পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ তরুণ ওয়াল্টার ওয়ালেস নিহত হন। পুলিশের দাবি, তার হাতে ধারালো অস্ত্র ছিল। তাকে আত্মসমর্পণ করতে বলা হলেও সে তা করেনি। তবে পরিবার জানিয়েছে, মানসিকভাবে অসুস্থ ছিলেন ওয়ালেস। এ ঘটনায় ন্যায়বিচার চেয়ে সোমবারই রাস্তায় নেমে আসে বিক্ষোভকারীরা। মঙ্গলবার রাতভর পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। বুধবার সকাল পর্যন্ত চলে তা।

বিক্ষোভকারীদের শান্ত হওয়ার অনুরোধ করেছেন ওয়াল্টারের বাবা সিনিয়র ওয়াল্টার ওয়ালেস। তার সন্তান ও পরিবারের সম্মানার্থে সহিংসতা বন্ধ করার অনুরোধ জানিয়েছেন তিনি। সিনিয়র ওয়াল্টার বলেন, ‘আমি চাই না কোনও সহিংসতা হোক, শহরে ধ্বংসযজ্ঞ চলুক, দোকান লুট হোক কিংবা অন্য কোনও বিশৃঙ্খলা হোক। আঘাত নয়, বরং জীবন বাঁচানোর একটি আবেদন হোক এটি।’

ছেলের জন্য ন্যায়িবিচারও চেয়েছেন তিনি। মামলাটি এখনও তদন্তাধীন আছে।

/এফইউ/

লাইভ

টপ