ফ্রান্সের গির্জায় ছুরি হামলা, তিনজন নিরাপত্তা হেফাজতে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:২৮, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, অক্টোবর ৩১, ২০২০

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলার ঘটনায় এ পর্যন্ত তিনজনকে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে। ওই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শনিবার তৃতীয় ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়। শনিবার পুলিশ সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

সূত্র জানিয়েছে, সন্দেহভাজন তৃতীয় ব্যক্তিকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার গ্রেফতার হওয়া সন্দেহভাজনের নিসের বাসিন্দা বলে জানা গেছে। তার বয়স ৩৫ বছর।

গত বৃহস্পতিবার সকালে ছুরি হাতে এক ব্যক্তি নিস শহরের নটর ডেম বাসিলিয়াতে হামলা চালায়। এতে নারীসহ তিন জন নিহত হয়। এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে দেশটির মুসলিম সম্প্রদায়। তারা বলছে, এই হত্যাকাণ্ড কোনওভাবেই ইসলামি মূল্যবোধের সঙ্গে সংগতিপূর্ণ নয়।

ফ্রান্সের নাগরিক অধিকার কর্মী ইয়াসির লোয়াতি বলেছেন, এই ধরনের অপরাধীরা মুসলিম কিংবা খ্রিস্টানের মধ্যে কোনও পার্থক্য করে না আর ইসলামের আদর্শের সঙ্গে এদের কোনও সম্পর্ক নাই। তিনি বলেন, একটি চার্চের মধ্যে এক নারী শিরশ্ছেদ করা হয়েছে, এর অর্থ এসব মানুষের সঙ্গে পবিত্রতার কোনও সম্পর্ক নেই। তাদের জন্য নৈতিকতার কোনও সীমানা নেই।

তিনি বলেন, সারা দুনিয়ায় মসজিদের মধ্যে প্রায় ৭৫০ জনকে হত্যা করা হয়েছে, আমরা কেন এই বিন্দুগুলোর সংযোগ করতে পারছি না। কেন দেখতে পাচ্ছি না যে মতাদর্শের যুদ্ধে আমরাই ক্ষতিগ্রস্থ হচ্ছি। আমাদের এগুলোর মুখোমুখি হতে হচ্ছে কেননা আমরা একটি থেকে আরেকটিকে আলাদা করে ফেলছি যদিও সেগুলো আলাদা নয়।

/এমপি/

লাইভ

টপ