X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

চেন্নাইয়ে ৩১ মার্চ থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২০ মার্চ ২০১৯, ২০:০০আপডেট : ২০ মার্চ ২০১৯, ২০:৫১

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা এয়ারলাইনসের কর্মকর্তারা ভারতের চেন্নাইতে আগামী ৩১ মার্চ ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে তাদের উড়োজাহাজ চলাচল করবে। বুধবার (২০ মার্চ) সকালে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে বেসরকারি এই বিমান সংস্থা।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। উড়োজাহাজটিতে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে।

সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা এয়ারলাইনসের চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ জানিয়েছেন, ঢাকা-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা ও রিটার্ন টিকিটের ভাড়া ২২ হাজার ২২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ান ওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা ও রিটার্ন টিকিটের ভাড়া ২২ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে আর চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে যাবে। চেন্নাইয়ে স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে এটি পৌঁছাবে। এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে আসবে ও বিকাল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে উড়োজাহাজটি।

চেন্নাইয়ে বাংলাদেশিদের ভ্রমণের সুবিধার্থে ট্যুর ও হেলথ (মেডিক্যাল) প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এই বিমান সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার বলেন, ইতোমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইনস ও অ্যাপোলো হসপিটাল চেন্নাইয়ের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইনস চেন্নাইয়ে জনপ্রতি ৩৭ হাজার ৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেছে। এর মধ্যে আছে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকিট, দুই জনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা।

হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য ন্যূনতম ৩২ হাজার ৪৯০ টাকায় দুই রাত তিন দিনের হলিডে প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা। এর মধ্যে রয়েছে ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকিট, দুই জনের জন্য দুই রাত তিন দিন থাকার ব্যবস্থা, সকালের নাশতা কমপ্লিমেন্টারি, ফ্রি এয়ারপোর্ট পিক-আপ।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন ইউ-এস বাংলার হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং শফিকুল ইসলাম, জেনারেল ম্যানেজার (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশনস্) মো. কামরুল ইসলাম ও অ্যাপোলো হসপিটালস চেন্নাইয়ের ইন্টারন্যাশনাল প্যাশেন্ট ডিভিশনের সিনিয়র গ্রুপ জেনারেল ম্যানেজার জিথু জোসি।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইনস। বর্তমানে তাদের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ রয়েছে। এছাড়া বহরে যুক্ত হবে তিনটি এটিআর ৭২-৬০০।

দেশের অভ্যন্তরে সব বিমানবন্দর ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ঢাকা থেকে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। এছাড়া চট্টগ্রাম থেকে মাস্কাট, দোহা আর কলকাতা রুটেও এই বিমান সংস্থা যাত্রীসেবা দিচ্ছে।

/সিএ/জেএইচ/
সম্পর্কিত
তলিয়ে গেছে দুবাই বিমানবন্দর, বিপাকে প্রবাসীরা
আ.লীগ নেতাদের বক্তব্যের প্রতিবাদ জানালো বিমান
এভিয়েশন-ট্যুরিজম খাতে সম্মাননা পেলেন ১০ নারী
সর্বশেষ খবর
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
মুম্বাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে লখনউ
তপ্ত রোদেও থামে না তাদের কাজ
আজ মহান মে দিবসতপ্ত রোদেও থামে না তাদের কাজ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার
সর্বাধিক পঠিত
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
চুয়াডাঙ্গা জেলায় ইতিহাসের সর্বোচ্চ তাপমাত্রা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
সিস্টেম লস কমাতে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট চায় পেট্রোবাংলা
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস
আজকের আবহাওয়া: তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড 
সাতক্ষীরার ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড