৫০ হাজার টিকিট বিনামূল্যে দেবে জাপান এয়ারলাইনস

Send
জার্নি ডেস্ক
প্রকাশিত : ১৩:৫০, ডিসেম্বর ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৯, ডিসেম্বর ৩১, ২০১৯

জাপান এয়ারলাইনসের উড়োজাহাজআন্তর্জাতিক পর্যটকদের অভ্যন্তরীণ গন্তব্যের ৫০ হাজার টিকিট (যাওয়া-আসা) বিনামূল্যে দেবে জাপান এয়ারলাইনস। আগামী বছরের গ্রীষ্মে এই সুযোগ পাওয়া যাবে। তবে এখানে একটা কিন্তু আছে!

জাপানের যেসব স্থানে পর্যটকরা তুলনামূলক কম ভ্রমণ করেন, সেসব গন্তব্যে যেতে তাদের উদ্বুদ্ধ করতেই বিনামূল্যে টিকিট দেবে এই বিমান সংস্থা। দেশটির রাজধানী টোকিওতে বসবে আগামী অলিম্পিক সামার গেমস। খেলা উপভোগের ফাঁকে বিদেশি দর্শকদের ভ্রমণে উৎসাহিত করতে উদ্যোগটি নেওয়া হয়েছে।

২০২০ সালের ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্যে পাওয়া টিকিটের মাধ্যমে যাতায়াত করা যাবে। এজন্য জাপান ব্যতিত অন্য দেশের ভ্রমণকারীকে অবশ্যই এই বিমান সংস্থার মাইলেজ ব্যাংক ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রামে নাম নিবন্ধন করতে হবে।

পরিবার ও বন্ধুরা মিলে বেড়ানোর জন্য চারজনের দল হিসেবে আবেদন করা যাবে। আবেদন করার তিন দিনের মধ্যে ফল জানিয়ে দেবে জাপান এয়ারলাইনস। জানুয়ারির শুরুর দিকে আরও বিস্তারিত তথ্য প্রকাশ করবে জাপানের রাষ্ট্রীয় পতাকাবাহী এই সংস্থা। আর আবেদনের সুযোগ উন্মুক্ত হবে ফেব্রুয়ারিতে। 

আবেদনের কয়েকদিন আগে কেবল জানা যাবে কোন গন্তব্যের টিকিট পাওয়া যেতে পারে। এক্ষেত্রে ভ্রমণপিপাসুদের চারটি গন্তব্যের অপশন দিয়ে যেকোনও একটি বেছে নিতে বলবে জাপান এয়ারলাইনস। টোকিওর হানেদা বিমানবন্দর, ওসাকা বিমানবন্দর কিংবা কানসাই বিমানবন্দর থেকে যাওয়া-আসা করতে হবে যাত্রীদের।

২০২০ সালের ২৪ জুলাই শুরু হয়ে অলিম্পিক সামার গেমস চলবে ৯ আগস্ট পর্যন্ত। এরপর প্যারালিম্পিক্স শেষ হবে ৬ সেপ্টেম্বর।

জাপান সরকারের প্রত্যাশা, অলিম্পিকসের সুবাদে ২০২০ সালে দেশটিতে অতিরিক্ত ১ কোটি পর্যটক সমাগম হবে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। গেমসের মূল ভেন্যু টোকিওর নতুন ন্যাশনাল স্টেডিয়ামের উদ্বোধন হয়েছে গত ২১ ডিসেম্বর। এতে উপস্থিত ছিলেন জ্যামাইকান স্প্রিন্টার ও আটবারের অলিম্পিক সোনা জয়ী উসাইন বোল্ট।

২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রতি বছর ৩ কোটি ১০ লাখ বিদেশি ভ্রমণকারী জাপানে বেড়াতে যায়। এর মধ্যে ১ কোটি যাত্রীর গন্তব্য থাকে টোকিও।

সূত্র: সিএনএন

 

/জেএইচ/
টপ