বাবাকে কোথায় খাওয়াচ্ছেন?

Send
সাদ্দিফ অভি
প্রকাশিত : ০১:০৪, জুন ১৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০১:০৮, জুন ১৮, ২০১৭

‘সুপারহিরো’র বেশে প্রায় সব সন্তানদের জীবনে একজন মানুষ থাকেন, তিনি হলেন বাবা। বাবার ছায়াতলে সন্তানরা বড় হয়ে ওঠে অনেক জানা-অজানা ত্যাগের মধ্য দিয়ে। সন্তানদের সুখের কথা ভাবেন প্রতিনিয়ত অথচ কখনও নিজেদেরকে নিয়ে চিন্তা করেন না।  এমন বাবাদের শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে ‘বাবা দিবস’ খুবই সামান্য প্রয়াস।

প্রতি বছর জুন মাসের তৃতীয়বার বিশ্বের অনেক দেশে পালিত হয় বাবা দিবস। এই হিসেবে আজ ১৮ জুন, রবিবার বাংলাদেশসহ বিশ্বের বেশ কিছু দেশে পালিত হবে দিবসটি।

আয়োজন করে বাবাকে ভালোবাসা ও শ্রদ্ধার জানানোর রীতি আমাদের এখনও গড়ে ওঠেনি। তারপরও বিশেষ দিনে বাবাকে একটু অন্যরকম আনন্দ দিতে পারলে নিরানন্দ জীবনে কিছু মুহূর্তও স্মরণীয় হয়ে থাকতে পারে। ঘটা করে না হলেও স্বাভাবিক জীবনের ছন্দে ছেদ ঘটিয়ে দিনটিতে প্রিয় বাবাকে নিয়ে বাইরে কোথাও খেয়ে আসতে পারেন। এটাই হতে পারে দিনটিতে বাবার জন্য ভালোবাসা ও শ্রদ্ধার ক্ষুদ্র বহিঃপ্রকাশ।

এমন দিনে কোথায় কোথায় নিয়ে যেতে পারেন বাবাকে একটু ভালো ও ভিন্ন স্বাদের খাবার খেতে। চলুন দেখে নেওয়া যাক এরকম কয়েকটি গন্তব্য-

দ্য ওয়েস্টিন

৫ তারকা হোটেল দ্য ওয়েস্টিন-এ বাবা দিবস উপলক্ষে রয়েছে বিশেষ ছাড়। কেক অথবা নিয়মিত বেকারি আইটেমের পাওয়া যাবে ২৫% ডিসকাউন্ট। এ সুযোগ শুধু ১৭ ও ১৮ জুন পর্যন্ত পাওয়া যাবে।

নান্দোস

নান্দোস-এ চলছে সেহরি অফার। বাবাকে নিয়ে চাইলে সেহরি করে আসতে পারেন সেখানে। সেহরির সময়ে একটা খাবার অর্ডার করলে আরেকটি ফ্রি। এ সুযোগ নিতে চাইলে রাত ১১ টা থেকে ৩টার মধ্যে যেতে হবে নান্দোসের যে কোনও শাখায়।

পান্থশালা

বাংলা খাবারের জন্য জনপ্রিয় রেস্টুরেন্ট পান্থশালা বাবা দিবসে দিচ্ছে বিশেষ ছাড়। বাবাকে নিয়ে খেতে আসলেই তারা সেহরি অথবা ইফতারে ২৫% শতাংশ ছাড়।

ওয়াটার ক্রেস

বাবাকে নিয়ে বুফে খেতে চাইলে চলে যেতে পারেন গুলশান-তেজগাঁও লিঙ্ক রোডের ফাইন ডাইনিং রেস্টুরেন্ট ওয়াটার ক্রেস-এ। তাদের ৫৫টি মুখরোচক খাবারের বুফে মেন্যুর দাম মাত্র ১ হাজার ৫১৫ টাকা।

ক্রিমসনকাপ কফি

যদি বাবার সঙ্গে একবেলা কফি নিয়ে সামান্য কিছু সময়ের জন্য হলেও গল্প করতে চান তাহলে যেতে পারেন ক্রিমসনকাপ কফিতে। শান্ত পরিবেশে বাবার সঙ্গে কিছুক্ষণ কফি হাতে বসে থাকাটা মন্দ হবে না।

/এফএএন/

লাইভ

টপ
X