পছন্দের ইফতার আসবে ঘরে

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ২৩:৪৮, মে ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫০, মে ০৯, ২০২০

খাসির রোস্টঅন্তরকে শুদ্ধ করে পূণ্য অর্জন করার মাস পবিত্র রমজান মাস। সারাদিন রোজা রেখে সূর্যাস্তের পরে মুসলিমরা ইফতার করেন। রমজানের চেতনায় উদ্বুদ্ধ হয়ে শুধু মুসলিমরাই নয়, এ দেশে সব ধর্মের মানুষই ইফতারের আনন্দ একসঙ্গে ভাগাভাগি করেন। পুরো রমজান মাস জুড়ে থাকে ইফতারের নানা আয়োজন। বিভিন্ন দেশের রকমারি স্বাদের বিভিন্ন খাবারের পাশাপাশি উল্লেখ করার মতো ইফতার আইটেম হলো পুরান ঢাকার ঐতিহ্যবাহী এক কেজি ওজনের শাহী জিলাপি, বড় বাপের পোলায় খায়, সুতি কাবাব, শামি কাবাব, ঘুগনি, হালিম, দই বড়া ইত্যাদি।

কিন্তু কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে এবারের রমজান মাস প্রতিবারের চেয়ে বেশ আলাদা। যেহেতু ভাইরাসটি অত্যন্ত সংক্রামক এবং এখন পর্যন্ত কোনও প্রতিষেধক আবিষ্কৃত হয়নি, তাই এসময় জনসমাবেশ এড়িয়ে চলাই সবচেয়ে নিরাপদ। কিন্তু তাই বলে রমজানকে ঘিরে যে উৎসবের আমেজ তাতে কমতি হওয়ার সুযোগ নেই।

রমজান মাসে উৎসবের আমেজ ধরে রাখতে উবার ইটসের মতো অ্যাপগুলোই মানুষের কাছে ভরসার জায়গা হয়ে উঠেছে। উবার ইটসে বিভিন্নরকম ইফতার প্ল্যাটার থেকে পছন্দমতো ইফতার অর্ডার করে প্রিয়জনের সাথে ঘরে বসেই উপভোগ করতে পারেন রেস্টুরেন্টের স্বাদ। এছাড়াও বন্ধুদের সাথে ইফতার ভাগাভাগি করতে চাইলে আয়োজন করতে পারেন ভার্চুয়াল ইফতার পার্টির। যে বন্ধুর সাথে ইফতার করতে চান তার জন্য অর্ডার করলেই উবার ইটস ইফতার পৌঁছে দিবে আপনার বন্ধুর দোরগোড়ায়।

উবার ইটসের অ্যাপে স্বপ্ন, আগোরা, মীনা ক্লিক ইত্যাদির মতো সুপারশপ থেকে প্রয়োজনীয় রান্নার উপকরণ অর্ডার দিয়ে আপনি বাড়িতেও ইফতার তৈরি করতে পারেন। এছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্টাল স্টোরের মুদিসামগ্রীও এখন পাওয়া যাচ্ছে উবার ইটসে।

/এফএএন/

লাইভ

টপ