নটরডেম কলেজে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন

Send
ক্যাম্পাস রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৬, মার্চ ২১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:২৯, মার্চ ২১, ২০১৮

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৮ উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু হচ্ছে ২২ মার্চ। বিকাল ৫টায় রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলের নটরডেম কলেজে বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন নটরডেম কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও, সিএসসি।  


এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. নঈম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইশতিয়াক এম. সৈয়দ, ঢাকা জেলার অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফৌজিয়া রহমান, ঢাকা জেলার শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মদ এবং নটরডেম বিজ্ঞান ক্লাবের পরিচালক ভিনসেন্ট তিতাস রোজারিও। ৩৯তম এ আয়োজনের প্রতিপাদ্য ‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ।’ আয়োজিত এই মেলায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেবে। জুনিয়র, সিনিয়র ও বিশেষ গ্রুপে প্রথম স্থান অধিকারী প্রতিযোগীরা পরবর্তীতে জাতীয় পর্যায়ের আয়োজনে অংশগ্রহণ করবে। মেলার প্রথম দিন বিকাল ৩টা ৩০ মিনিটে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।
মেলার দ্বিতীয় দিন (শুক্রবার) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬ টাপর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৪ মার্চ অনুষ্ঠিত হবে।

/এনএ/

সম্পর্কিত

লাইভ

টপ