ডুয়েটে পরীক্ষামূলক অনলাইন ক্লাস শুরু

Send
ডুয়েট প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১০, জুন ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১২, জুন ১৮, ২০২০

করোনা পরিস্থিতিতে অনলাইনে পাঠদান শুরু করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর (ডুয়েট)। গত ১৪ জুন থেকে পরীক্ষামূলকভাবে এ অনলাইন ক্লাস শুরু হয়।

আজ বুধবার (১৭ জুন) পরীক্ষামূলকভাবে অনলাইন ক্লাস চালু করায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন, শিক্ষকগণ ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ‘যেহেতু করোনা পরিস্থিতিতে শীঘ্রই ক্যাম্পাসে ক্লাস শুরু হচ্ছে না, তাই দ্রুতই সকল বিষয়ে অনলাইন ক্লাস এখন সময়ের দাবি।’

মফিজুল ইসলাম নামের অপর এক শিক্ষার্থী বলেন, ‘আংশিক বা পরীক্ষামূলক নয়, সকল বিষয়েই যেন আমাদের নিয়মিতভাবে অনলাইন ক্লাস চালু হয় এ বিষয়ে ডুয়েট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, দুই সপ্তাহ পর্যন্ত প্রত্যেক বর্ষের একটি করে বিষয়ের ক্লাস অনলাইনে পরীক্ষামূলকভাবে চলবে। পরে ছাত্র ও শিক্ষকদের মতামতের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলে আলোচনা করে সকল বিষয়ে অনলাইন ক্লাস চালুর সম্ভাবনা আছে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে বন্ধ ছিল ডুয়েট। দীর্ঘ ছুটির পর ১ জুন শুধুমাত্র প্রশাসনিক কার্যক্রম চালু হয়। তবে ডুয়েট শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে সকল ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত আছে।

/এনএ/

লাইভ

টপ