মোবাইল ব্যাংকিং ক্ষেত্রে চাকরির সুযোগ নিয়ে ইউল্যাবে ওয়েবিনার

Send
ক্যাম্পাস রিপোর্ট
প্রকাশিত : ১৫:০০, জুন ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১৭, জুন ২২, ২০২০

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর ক্যারিয়ার সার্ভিসেস অফিস (সিএসও) ‘ফিনটেক অ্যান্ড বিয়ন্ড কোভিড-১৯’ শীর্ষক ওয়েবিনারের আয়োজন করেছে। মোবাইল ব্যাংকিং সেবা ও করোনা মহামারির সময় ও মহামারি কেটে গেলে এই ধরনের প্রতিষ্ঠানে কাজ করতে হলে চাকরির বাজারে নিজেকে কীভাবে প্রস্তুত করতে হবে তা নিয়ে এই ওয়েবিনারে আলোচনা করা হয়।  


বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও ফ্যাকাল্টিদের সাথে আলোচনায়  অংশগ্রহণ করেন বিকাশের  ট্যালেন্ট এ্যাকুইজিশন অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের প্রধান সৈয়দ নাসির, অমিতাভ রয়, জেনারেল ম্যানেজার, ফাইন্যান্স, বিজনেস পার্টনারিং অ্যান্ড প্রাইসিং, বিকাশ। স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক।   
সৈয়দ নাসির বলেন, ‘স্বপ্ন দেখার সক্ষমতা আমাদের অর্জন করতে হবে। ডাটা সায়েন্স, আর্টিফিসিয়াল ইনটেলিজেনস, মেশিন লার্নিং এর উপর ব্যাপক দক্ষতা না থাকলেও ব্যাবসায়ে এগুলো কীভাবে প্রভাব ফেলছে প্রতিযোগিতামূলক বাজারে, এ সম্পর্কে জ্ঞান থাকা দরকার।’
অমিতাভ রয় বলেন, ‘পরীক্ষায়  ভালো ফল ভালো চাকরির জন্য গুরুত্বপূর্ণ হলেও শুধু এটাই ভালো চাকরির নিশ্চয়তা যেমন দেয় না, তেমনি  পরীক্ষার ফল তুলনামূলক খারাপ হলেও অন্যান্য গুণ থাকলে সে চাকরির বাজারে ভালো করতে পারে।’ 
আলোচনায় অংশ নেন ইউল্যাব বিজনেস স্কুলের  সহকারী অধ্যাপক এবং স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিস ও ক্যারিয়ার  সার্ভিসেস অফিসের পরিচালক দিলারা আফরোজ খান রুপা। তিনি শিক্ষার্থীদের অবসর সময়ে বিভিন্ন ওয়েবিনারে অংশগ্রহন, বিভিন্ন দক্ষতা অর্জনের কোর্স সম্পন্ন করে নিজেকে সমৃদ্ধ করা এবং ভবিষ্যতের চাকরি বাজারের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য নিজেকে প্রস্তুত করার ওপর গুরুত্ব আরোপ করেন। 
বিকাশের ট্যালেন্ট এ্যাকুইজিশন অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার রাশেদুল আমিন ওয়েবিনারটির পরিচালনায় ছিলেন।  

/এনএ/

লাইভ

টপ