X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

নিখোঁজ তালিকার রাহাতের বাসায় মুক্তিপণ চেয়ে ফোন!

উদিসা ইসলাম
২৩ জুলাই ২০১৬, ১৭:১৫আপডেট : ২৩ জুলাই ২০১৬, ২১:০২

শেষ ফোন কলটা আসে বৃহস্পতিবার রাত একটার দিকে। বাসার সবাই ঘুমিয়ে থাকার কারণে ফোন রিসিভ করা যায়নি। কিন্তু ওই ফোনে কলব্যাক করলে বন্ধ পাওয়া যায়। এর আগেও দুই তিনবার ফোন করে টাকা চাওয়া হয়েছে।টাকা না দিলে রাহাতের লাশ পাওয়া যাবে বলে হুমকি দেওয়া হয়। বাংলা ট্রিবিউনকে এ কথাগুলো জানান র‌্যাবের নিখোঁজ তালিকায় থাকা রাহাত বিন আব্দুল্লাহর খালা ফেরদৌসী রোজি।

রাহাত বিন আব্দুল্লাহ

রাজধানীর মোহাম্মদপুরের চন্দ্রিমা হাউজিংয়ের একটি নির্মাণাধীন ভবনের প্রকৌশলী হিসেবে কাজ করতেন রাহাত বিন আব্দুল্লাহ। থাকতেন পাশেরই এক বাসায় সাবলেটে। গত মাসের ১৮ তারিখে নিখোঁজ হন তিনি। যার ভবনের নির্মাণ প্রকৌশলী হয়ে কাজ করতেন রাহাত, সেই ব্যক্তি মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ঘটনার এক মাস পেরিয়ে গেছে। কিন্তু খোঁজ মেলেনি রাহাতের।এরপর নিখোঁজ থাকা তালিকায় মেলে রাহাতের নাম।

রাহাতের খালা জানিয়েছেন, নিখোঁজ হওয়ার পর থেকেই মুক্তিপণ চেয়ে রাহাতের মায়ের কাছে ফোন আসে। +৮৭৬৬৭৮৮৮ নম্বর থেকে আসা ফোনে কথা বললে, তারা রাহাতকে ফেরত দেওয়ার বদলে টাকা চায়। এই নম্বরে পরে কল করলে সেই কল যায় না বলেও তিনি জানান।

গত ১৫ জুলাই বেলা দেড়টার দিকে কল এসেছিল রাহাতের বাবার নম্বরে। তারা দুই লাখ টাকা দাবি করে এবং এবিষয়ে কাউকে জানাতে নিষেধ করে। ব্র্যাক ব্যাংকের পাহাড়তলীর একটি ব্রাঞ্চের অ্যাকাউন্ট নম্বর দিয়ে, সেখানে টাকাটা জমা দিতে বলে (অ্যাকাউন্ট নম্বর ১১০৯২০২২১..৮৪...০১)। কে টাকা চাচ্ছে, তারা রাহাতকে ফেরত দিতে পারবে কিনা, বুঝতে না পেরে আমরা টাকাটা দেই নাই। কিংবা তার কাছে আদৌ রাহাত আছে কিনা তারও কোনও প্রমাণ আমরা পাইনি।

রাহাত বিন আব্দুল্লাহ নির্মাণাধীন ওই ভবনের ঠিকাদার আমিনুল ইসলাম জানান,গত ১৮ জুলাই সকালে রাহাত বিল্ডিংয়ের নিচতলায় চেয়ারে বসেছিলেন। এসময় মধ্য বয়সী এক ব্যক্তি ও এক তরুণ এসে তার সঙ্গে কথা বলেন। তারপর তাদের সঙ্গে হাঁটতে হাঁটতে ১০ নম্বর সড়ক ধরে এগিয়ে যান  রাহাত। এমনভাবে কথা বলছিলেন যেন তারা আগে থেকেই পরিচিত। ১০ নম্বর সড়ক ধরে সামনের দিকে এগিয়ে যাওয়ার পর আর ফিরে আসেননি রাহাত। এরপর থেকে তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

রাহাতের কর্মস্থলের এক শ্রমিক জানান,ঘটনার দিন রাহাতের সঙ্গে যে দুই ব্যক্তি দেখা করতে আসেন,তাদের চিনতেন না তিনি। রাহাত তাদের বলেছিলেন,আমি তো আপনাদের চিনি না। আমি আপনাদের সঙ্গে যাবো কেন? তারপরেও তাদের সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলতে বলতে যেতে দেখা যায়। ওই দুই ব্যক্তি তাকে জোর করে কিন্তু তুলে নিয়ে যায়নি।

রাহাতের খালা ফেরদৌসী রোজী

নিখোঁজ রাহাতের বাবা শেখ আব্দুল্লাহ বিন আকবর পেশায় স্কুল শিক্ষক। তার মা মাদ্রাসায় পড়ান বলে খালা রোজি জানিয়েছেন। তারা থাকেন যশোরের কোতোয়ালি থানার বাবলাতলী রোডের শেখহাটি এলাকায়। খালার দাবি,রাহাত দুইলোকের সঙ্গে চলে যাওয়ার সময় তার মায়ের সঙ্গে কথা বলতে বলতেই ফোনের লাইন কেটে যায়। তারা ভেবেছিলেন চার্জ শেষ। রাহাতের আরেকটা ফোনে কল দিয়েও পাওয়া যায়নি, কিন্তু  রিং হচ্ছিল। পরবর্তীতে তারা জানতে পারেন, রাহাত সেদিন একটি মোবাইল তার মেসেই ফেলে গিয়েছিল।

সারা দেশে সাম্প্রতিক সময়ে নিখোঁজ ২৬২ জনের একটি তালিকা দেয় র‌্যাব। গুলশান ও শোলাকিয়ার হামলায় ঘরছাড়া তরুণদের জড়িত থাকার বিষয়টি প্রকাশের পর নিখোঁজদের অনুসন্ধানে যায় আইন-শৃঙ্খলা বাহিনী। এর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নিখোঁজ আরও ১৭ জনের তালিকা প্রকাশ করা হয়েছিল। এদফা র‌্যাবের অনলাইন মিডিয়া সেলের ফেসবুক পাতায় নিখোঁজ ২৬২ জনের তালিকা প্রকাশ করার পর থেকে বেরিয়ে আসছে নানা তথ্য।

/এপিএইচ/

আরও পড়ুন:
গোয়েন্দা নজরদারিতে সারাদেশের মেস

২৬২ নিখোঁজ তালিকা: ‘নিখোঁজ না’ এটাও শঙ্কার!

 

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
কিশোরগঞ্জের তিন উপজেলায় বিজয়ী হলেন যারা
কিশোরগঞ্জের তিন উপজেলায় বিজয়ী হলেন যারা
সর্বাধিক পঠিত
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার