খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে জেল কোড অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

Send
বাংলা ‍ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৫, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৪, অক্টোবর ২১, ২০১৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতার খবর জানতে ও তার সঙ্গে দেখা করার বিষয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা আগ্রহ প্রকাশ করেছেন। আ স ম আবদুর রবের নেতৃত্বে কয়েকজন এ বিষয়ে কথা বলতে এসেছিলেন। আমি তাদের বলেছি আইজি প্রিজনস জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেবেন।

সোমবার (২১ অক্টোবর) বিএনপি ও ঐক্যফ্রন্টের আট সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সচিবালয়ে নিজ কক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এসময় দাবি করেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। তার চিকিৎসায় কোনও গাফিলতি নেই। তাকে আগে যে চিকিৎসকরা দেখতেন, তারাও বর্তমানের চিকিৎসক দলে আছেন।

এসময় সাংবাদিকরা জেল কোড অনুসরণ করলে আত্মীয়-স্বজনের বাইরে খালেদা জিয়ার সঙ্গে অন্যদের দেখা করার সুযোগ কম, বিষয়টি উল্লেখ করলে মন্ত্রী বলেন, অনেকেই তো উনার (খালেদা জিয়া) সঙ্গে দেখা করেছেন, এ বিষয়টি আইজি প্রিজনস দেখবেন।

তিনি আরও জানান, ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত সমাবেশের অনুমতির বিষয়ে কোনও আলোচনা হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিএমপি কমিশনার সবদিক বিবেচনা ও পরীক্ষার পর ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেবেন কিনা তা তার বিষয়, এটি ডিএমপি কমিশনার দেখবেন। তবে ঐক্যফ্রন্ট সমাবেশ করতে চাইলে আমাদের দল আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

এর বাইরে প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে তাদের নিজস্ব বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী।


আরও পড়ুন:

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের সম্মতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী: রব

খালেদা জিয়াকে দেখতে যাবেন ড. কামাল হোসেন

/এসআই/টিটি/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ