নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে ২৩ ডিসেম্বর থেকে অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৩, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৫, ডিসেম্বর ১২, ২০১৯

পানি সম্পদ মন্ত্রণালয়ে সভাসারা দেশের নদ-নদী, খাল ও প্রাকৃতিক জলাশয়ের প্রায় ৪০ হাজার অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে ২৩  ডিসেম্বর দেশব্যাপী একযোগে অভিযান (১ম পর্যায়)  শুরু হবে বলে জানিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই অভিযানের লক্ষ্যে মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার জেলা প্রশাসকদের সঙ্গে একটি ভিডিও কনফারেন্স করেছেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বলেন, ‘পুনরায় দখল বন্ধ করার জন্য উচ্ছেদ অভিযান সম্পন্ন হলে সেখানে পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্পের কাজের অগ্রগতি করা হবে। যেসব জায়গায় প্রকল্প নেই, সেখানে বৃক্ষরোপণ, বসার জায়গা তৈরিসহ স্থানীয় নাগরিকদের জন্য মনোরম পরিবেশের ব্যবস্থা করা হবে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা প্রশাসনের নেতৃত্বে জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির গৃহীত বিভিন্ন প্রস্তুতি এবং নানা প্রতিবন্ধকতা সম্পর্কে মতবিনিময় ও দিকনির্দেশনা দিয়েছেন পানি সম্পদ সচিব। পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি উপস্থিত থেকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবেন এবং অভিযানের যেকোনও জটিলতর কাজে মন্ত্রণালয় থেকে পানি সচিব সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। প্রত্যেক জেলার জেলা প্রশাসনের সহযোগিতায় অবৈধ স্থাপনার তালিকা প্রস্তুত করা হয়েছে।

কনফারেন্স অনুষ্ঠানে অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম এবং অতিরিক্ত সচিব (প্রশাসন) মোহাম্মদ রোকন উদ-দৌলাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

/সিএ/এনআই/

লাইভ

টপ