হাতিরঝিলের মহানগর বস্তির আগুন নিভেছে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৪২, ডিসেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৪০, ডিসেম্বর ১৬, ২০১৯

হাতিরঝিলের মহানগর বস্তির আগুন নেভানো হচ্ছে। (ছবি: টিভি থেকে)

রাজধানীর হাতিরঝিলের পাশে মহানগর আবাসিক এলাকা সংলগ্ন একটি বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। রাত দেড়টায় সেখানে একটি টিনশেড ঘরে আগুন লাগার পর তা আশেপাশের কয়েকটি ঘরে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে ৫০ মিনিট পর আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে ক্ষয়-ক্ষতির তথ্য জানা যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের দায়িত্বরত কর্মকর্তা কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত ২টা ২০ মিনিটে আগুন নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে। ক্ষয়-ক্ষতি নিরূপণ এখনও সম্ভব হয়নি। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত দেড়টার দিকে ওই বস্তির একটি টিনশেড ঘরে আগুনের সূত্রপাত হয়। তবে কিভাবে সেখানে আগুন লেগেছে তা কেউ বলতে পারেননি। এ আগুন মুহূর্তে ছড়িয়ে যায় আশেপাশের কয়েকটি ঘরে। আগুন আরও ছড়িয়ে পড়ার আগে রাত পৌনে দুইটায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট এসে আগুন নিভিয়ে ফেলে। পরে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে যায়।

এর আগে রবিবার সন্ধ্যায় কাঁটাবন মার্কেটে আগুন লেগে কয়েকটি দোকান পুড়ে গেছে। প্রায় একই সময়ে গাজীপুরের একটি ফ্যান কারখানায় আগুন লেগে দশ জন নিহত হয়েছে। গত সপ্তাহে কেরানীগঞ্জের একটি কারখানার আগুনে ঘটনাস্থলে ও চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ১৭ জন। এখনো গুরুতর আহত অবস্থায় কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন: 

হাতিরঝিলের মহানগর বস্তিতে আগুন

 

/এনএল/টিএন/

লাইভ

টপ