‘করোনা ভাইরাসে কোনও বাংলাদেশি আক্রান্ত হয়নি’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১৫, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:৪৩, জানুয়ারি ২৬, ২০২০

পররাষ্ট্র মন্ত্রণালয়

চীনে অবস্থানরত কোনও বাংলাদেশি এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। চীনের উহানে থাকা সব বাংলাদেশির সঙ্গেই নিবিড় যোগাযোগ রাখছে বাংলাদেশি দূতাবাস। শনিবার (২৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

চীনে আক্রান্ত ও মৃতের বেশিরভাগ খবর মূলত হুবেই প্রদেশ থেকেই আসছে। তবে জাতীয় পর্যায়ে এ সংক্রান্ত বিশদ কোনও ডাটা প্রকাশ করেনি কর্তৃপক্ষ। অবশ্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের উহান শহরে গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। উহানসহ মোট তিনটি শহরের প্রায় দুই কোটি মানুষকে শহর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শিল্প ও পরিবহন কেন্দ্র হিসেবে জনপ্রিয় ও জমজমাট শহর উহানে এখন কার্যত সুনসান নীরবতা বিরাজ করছে।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হুবাই প্রদেশের উহান শহরে ৩০০ থেকে ৪০০ বাংলাদেশি রয়েছে। এখন পর্যন্ত তাদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। তাদের সঙ্গে যোগাযোগ রাখছে বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস। কোনও বাংলাদেশির যদি জরুরি সেবার প্রয়োজন হয় তবে তা যেন সরবরাহ করা হয়, সেজন্য চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে।

বেইজিংয়ে বাংলাদেশি দূতাবাস একটি হটলাইন সেবা চালু করেছে। +৮৬১৭৮-০১১১-৬০০৫ নাম্বারে ২৪ ঘণ্টাই দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে পারবেন বাংলাদেশিরা।

আরও পড়ুন...
করোনা ভাইরাস: চীনের উহানে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি

 

/এসএসজেড/এমএইচ/এইচআই/

লাইভ

টপ