করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬, আক্রান্ত ৫৪

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৩:০৮, এপ্রিল ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩১, এপ্রিল ০১, ২০২০

স্বাস্থ্য-অধিদফতর

গত ২৪ ঘণ্টায় আরও একজনসহ করোনায় আক্রান্ত হয়ে মোট ছয় জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এছাড়া আক্রান্তের সংখ্যাও ৫১ থেকে তিন জন বৃদ্ধি পেয়ে হয়েছে ৫৪ জন।

বুধবার (১ এপ্রিল) কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান অধিদফতরের পরিচালক (এমআইএস) ড. হাবিবুর রহমান।

সাধারণ রোগীদের চিকিৎসার স্বার্থে প্রাইভেট চেম্বার বন্ধ না করতে ডাক্তারদের প্রতি আহ্বান জানান তিনি।

বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনকে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে তিন জনকে করোনা পজিটিভি শনাক্ত করা হয়। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৪ জন।

ড. হাবিবুর রহমান আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এনিয়ে আইসোলেশনে এখন আছেন মোট ৭৩ জন এবং শুরু থেকে এখন পর্যন্ত মোট আইসোলেশনে নেওয়া হয়েছে ২৯৫ জনকে।

এদিকে কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি গেছেন বলেও জানানো হয়। এছাড়া হোম কোয়ারেন্টিনে আছেন ৬০ হাজার ৪৭৬ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২৩৪ জন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়েছে, এখন পর্যন্ত ৩ লাখ ৩৯ হাজার পিপিই বিতরণ করা হয়েছে এবং পর্যাপ্ত পিপিই মজুত আছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৫০১টি ফোন কল এসেছে স্বাস্থ্য বাতায়নে এবং এখন পর্যন্ত এখানে মোট ফোনকলের সংখ্যা ৯ লাখ ৮৬ হাজার ৪৫৭টি। শুধু আই্ইডিসিআরে গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রান্ত ফোনকল এসেছে ২৬৫৯টি। এখানে মোট ফোন কলের সংখ্যা ৮ লাখ ২০ হাজার ৩৩৭টি। এমনকি এখন পর্যন্ত মোট ৬ লাখ ৬৬ হাজার ৫৭৩ জন যাত্রীকে বিভিন্ন বিমান, নৌ ও স্থল বন্দরে স্ক্রিনিং করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

/জেএ/এএইচ/এমএমজে/

লাইভ

টপ