মৃতের সংখ্যা ৩৬শ’ ছাড়ালো

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০১, আগস্ট ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪২, আগস্ট ১৫, ২০২০

করোনা আপডেটগত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩ হাজার ৬২৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৪৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৫২৫ জন শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১২ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৫৭ হাজার ৬৩৫ জন।

শনিবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮০০টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৯১টি। এখন পর্যন্ত ১৩ লাখ ৪১ হাজার ৬৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ২ হাজার ৮৬৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৭৬০ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ২ জন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং ৩ জন বাড়িতে মৃত্যুবরণ করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৭৩৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২০৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৮৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪১ হাজার ২৮৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৬১ হাজার ৪৯৩ জনকে।

এতে আরও বলা হয়, প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৯৫৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৮২৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৬৪ জন। এখন পর্যন্ত মোট কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৯১৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৮৫১ জন।

/আইএ/এমএমজে/

লাইভ

টপ