ফের বাড়লো মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০৭, সেপ্টেম্বর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৩৪, সেপ্টেম্বর ১৫, ২০২০

করোনা পরীক্ষার জন্য স্যাম্পল সংগ্রহদেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। গতকাল (১৪ সেপ্টেম্বর) এই সংখ্যা ছিল ২৬ জন। করোনাতে এখন পর্যন্ত মোট মারা গেলেন চার হাজার ৮০২ জন। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭২৪ জন। এখন পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী মোট শনাক্ত হয়েছেন তিন লাখ ৪১ হাজার ৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪৩৯ জন এবং এখন পর্যন্ত মোট দুই লাখ ৪৫ হাজার ৫৯৪ জন সুস্থ হয়েছেন।









আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। দেশে বর্তমানে ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৬৪৮ জনের আর পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫০টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ৩৬ জন আর নারী সাত জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট তিন হাজার ৭৪৪ জন পুরুষ এবং এক হাজার ৫৮ জন নারী মারা গেছেন। শতকরা হিসাবে মৃতদের ৭৭ দশমিক ৯৭ শতাংশ পুরুষ আর ২২ দশমিক ০৩ শতাংশ নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের সবারই হাসপাতালে মৃত্যু হয়েছে।

অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস)-এর বরাতে অধিদফতর বিজ্ঞপ্তিতে জানায়, বয়স বিবেচনায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৩২ জন রয়েছেন। আবার বিভাগ ভিত্তিক মৃতের সংখ্যা ও শতকরা হিসাবে দেখা যায়, ৪৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৭, চট্টগ্রাম বিভাগে তিন, রাজশাহী বিভাগে দুই, খুলনা বিভাগে পাঁচ, সিলেট বিভাগে চার এবং রংপুর বিভাগে দুজন রয়েছেন।

২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ৪৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ১৯৩, চট্টগ্রাম বিভাগে ১৯২, রংপুর বিভাগে ১৪৩, খুলনা বিভাগে ৩৮৮, বরিশাল বিভাগে ৪০, রাজশাহী বিভাগে ২৮৭, সিলেট বিভাগে ১৭৯ এবং ময়মনসিংহ বিভাগে ১৭ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৫৯৬ জন এবং ছাড় পেয়েছেন এক হাজার ৬১৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ১৮ হাজার ৩৭ জন আর ছাড় পেয়েছেন ৪৯ হাজার ৩৩০ জন। আইসোলেশনে গত ২৪ ঘণ্টায় যুক্ত হয়েছেন ২৮৮ জন আর ছাড় পেয়েছেন ৫৩১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭৭ হাজার ৪৯৭ জন এবং ছাড় পেয়েছেন ৫৯ হাজার ৮৯৩ জন। বর্তমানে  আইসোলেশনে আছেন ১৭ হাজার ৬০৪ জন।

/জেএ/এমএএ/

লাইভ

টপ