বাসভবনে অ্যাটর্নি জেনারেলের মরদেহ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:২০, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:২০, সেপ্টেম্বর ২৮, ২০২০

বাসভবনে অ্যাটর্নি জেনারেলের মরদেহ

বাংলাদেশের ইতিহাসে দীর্ঘমেয়াদে দায়িত্বপালন করা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মরদেহ তার সরকারি বাসভবনে আনা হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে মিন্টু রোডের সরকারি বাসভবনে তার মরদেহ নিয়ে আসা হয়। এখান থেকে মরদেহ জানাজার জন্য সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিয়ে যাওয়া হবে।

সকাল থেকেই অ্যাটর্নি জেনারেলের বাসার চারদিকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার পরিবারের প্রতি সমবেদনা জানাতে হাজির হয়েছেন তার আত্মীয়-স্বজন, সুপ্রিম কোর্টের বিচারপতিসহ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যরা।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে মৎস্য ও পশু সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, ‘আইন সম্পর্কে তার জ্ঘান ছিল অসাধারণ। কোর্ট থেকে বেরিয়েই তিনি অপরপক্ষের সঙ্গে বন্ধুসুলভ আচরণ করতেন। তার মৃত্যু আইন ও বিচার বিভাগের জন্য অপূরণীয় ক্ষতি।’

প্রসঙ্গত, জ্বর ও গলা ব্যথা নিয়ে ৪ সেপ্টেম্বর সিএমএইচ হাসপাতালে ভর্তি হন অ্যাটর্নি জেনারেল। ওই দিনই করোনা পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আসে। ১৯ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ২৪ মিনিটে তিনি মারা যান।

 

 

/বিআই/এসটি/

লাইভ

টপ
X