স্পিকারের সঙ্গে সিপিএ সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০২, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩১, অক্টোবর ০১, ২০২০

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সিপিএ এর সেক্রেটারি জেনারেল মি. স্টিফেন টুইগ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সেক্রেটারি জেনারেল মি. স্টিফেন টুইগ সৌজন্য সাক্ষাৎ করেছেন। বৃহস্পতিবার (১ অক্টোবর) ভার্চুয়ালি এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১ অক্টোবর) সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাৎকালে তারা বাংলাদেশ জাতীয় সংসদ ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের পারস্পরিক সহযোগিতা,  সিপিএ’র বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অংশগ্রহণ এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, সংসদীয় গণতন্ত্রের উত্তরণে সিপিএ’র সার্বিক সহযোগিতা বাংলাদেশ জাতীয় সংসদের কার্যক্রমকে শক্তিশালী করবে।

মি. টুইগ বলেন, সিপিএ’র বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অংশগ্রহণ ইতিবাচক।’ সিপিএ চেয়ারপারসন থাকাকালীন স্পিকারের অভিজ্ঞতা সম্পর্কে অবগত হয়ে সফলতার সঙ্গে সিপিএ-তে নেতৃত্ব প্রদান করায় তিনি স্পিকার ড. শিরীন শারমিনের প্রশংসা করেন। চেয়ারপারসন হিসেবে স্পিকারের নেতৃত্ব সিপিএ-কে সমৃদ্ধ করেছে বলে তিনি উল্লেখ করেন। মানবতার দুয়ার উন্মোচন করে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় তিনি বাংলাদেশের প্রশংসা করেন এবং রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। 

/ইএসইএস/আইএ/এমওএফ/

সম্পর্কিত

লাইভ

টপ
X