X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

লকডাউনেও চলবে আন্তর্জাতিক ফ্লাইট

আপডেট : ২৭ জুন ২০২১, ২০:১৬

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ থাকবে। তবে  প্রবাসী কর্মীদের কাজে ফেরা নিশ্চিত করতে এ সময়ে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হচ্ছে না। আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে দেশের অভ্যন্তরে ফ্লাইট বন্ধের সুপারিশ আসলেও এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

জানা গেছে,  প্রবাসী কর্মীদের কাজে ফেরার বিষয়টিকে গুরুত্ব দিয়েই দেখছে বেবিচক। সরকারের উচ্চ পর্যায়ে সঙ্গেও এ বিষয়ে আলোচনা করেছে সংস্থাটি। সে কারণেই বন্ধ  হচ্ছে না আন্তর্জাতিক ফ্লাইট। তবে ১ জুলাই থেকে অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধের সুপারিশ এসেছে।  যদিও এ বিষয়ে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত, গত ৪ জুন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সর্বশেষ নির্দেশনা জারি করে। ওই  নির্দেশনায় ১৯টি দেশের ওপর বিভিন্ন শর্ত দেওয়া হয়। আর্জেন্টিনা, বাহরাইন, বলিভিয়া, ব্রাজিল, ভারত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, প্যারাগুয়ে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও উরুগুয়ে— এই ১১টি দেশ থেকে বাংলাদেশে কোনও ফ্লাইট আসা যাবে না এবং বাংলাদেশ থেকেও কোনও ফ্লাইট যাবে না।

কুয়েত এবং ওমান থেকে  কেউ দেশে আসলে তিন দিন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া ৬টি দেশ থেকে আসলে ১৪ দিন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এই ৬টি দেশ হচ্ছে— বেলজিয়াম, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ডেনমার্ক ও গ্রিস। নির্দেশনা অনুযায়ী, দেশে আসতে হলে করোনা  টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। দেশে আসার পর ১৪ দিন হোটেলে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য বিদেশ থেকে আসার আগেই হোটেল বুক করতে হবে। ভ্যাকসিন দুই ডোজ নিলেও কোয়ারেন্টিনে থাকতে হবে।

 

/সিএ/এপিএইচ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
যুক্তরাষ্ট্রে মানকিপক্সের প্রথম রোগী শনাক্ত
যুক্তরাষ্ট্রে মানকিপক্সের প্রথম রোগী শনাক্ত
‘মুজিব’ টেনে নিলো কানে
কান ডায়েরি-১‘মুজিব’ টেনে নিলো কানে
আগ্রাসী মেন্ডিসকে ফেরালেন তাইজুল
আগ্রাসী মেন্ডিসকে ফেরালেন তাইজুল
শ্রীলঙ্কার লিড
শ্রীলঙ্কার লিড
এ বিভাগের সর্বাধিক পঠিত