X
বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
সেকশনস

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে হকার শ্রমিকদের মানববন্ধন

আপডেট : ০২ নভেম্বর ২০২১, ১২:০০

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও মিছিল করেছে ‘বাংলাদেশ ভ্রাম্যমাণ হকার্স শ্রমিক ঐক্য ফোরাম’। সংগঠনটির উদ্যোগে মঙ্গলবার (২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি মো. ইউছুপ আলী সিকদার বলেন, ‘নিত্য প্রয়োজনীয় দ্রব্য আজ আমাদের ক্রয় ক্ষমতার বাইরে। এই কারণে আমরা প্রতিবাদ জানাচ্ছি। আমাদের জন্য সরকার যদি সঠিক মূল্য নির্ধারণ করে দেয় তাহলে আমরা চলতে পারবো।’

হকারদের জন্য রেশনিং চালুর দাবি জানিয়ে তিনি আরও বলেন, ‘আমাদের যে নীতিমালা রয়েছে তা বাস্তবায়ন করতে হবে এবং আমাদের জন্য রেশনিং কার্ড চালু করতে হবে। 

পরিষদের সিনিয়র সহ-সভাপতি শেখ হুসাইন আহম্মদ সোহেল বলেন, বর্তমানে বাজার দর অনুযায়ী নিত্যপণ্য সকল মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। হকার শ্রেণীর মানুষেরা ভীষণ কষ্টে জীবনযাপন করছে। তাই হকারদের প্রস্তাবিত নীতিমালা বাস্তবায়ন চাই।

মানববন্ধন থেকে ভ্রাম্যমান হকারদের জন্য বহুতল ভবন নির্মাণ করে স্বল্পমূল্যে মাসিক ভাড়া বাবদ হকারদের মাঝে ফ্ল্যাট বরাদ্দ করার দাবি তোলা হয়। একই সঙ্গে হকারদের মাঝে সুদবিহীন ব্যাংক ঋণ ও শিক্ষিত হকারদের চাকরির সু-ব্যবস্থা করার দাবি জানানো হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন হকার নেতা মো. সেলিম চৌধুরী, মো. সালাম, মো. আব্দুল গনি, মো. মহসিন সিকদার, মো. তৈহিদুল ইসলাম, মো. সেলিম মিয়া ও মো. সাদ্দাম হোসেন প্রমুখ।

/জেডএ/ইউএস/
সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ
© 2022 Bangla Tribune