X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

রবিবারের বৈঠকের দিকে তাকিয়ে পরিবহন মালিকরা

আপডেট : ০৬ নভেম্বর ২০২১, ১৩:৪৯

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে পরিবহনের ভাড়া সমন্বয়ের জন্য আগামী রবিবার (৭ নভেম্বর) বিআরটিএ’র সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকদের বৈঠকের কথা রয়েছে। সে বৈঠকের সিদ্ধান্তের দিকে নজর পরিবহন মালিকদের। বৈঠকের সিদ্ধান্ত কী হয়— তার পরিপ্রেক্ষিতেই পরিবহন চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেবেন মালিকরা।

শনিবার (৬ নভেম্বর) বেশ কয়েকজন পরিবহন মালিকের সঙ্গে কথা বলে এমন আভাস পাওয়া গেছে।

তারা জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধি সাথে সাথে তাদের পরিবহন খরচও বেড়ে গেছে। সেজন্য টিকিটের দাম নির্ধারণ সমন্বয় করা প্রয়োজন। ভাড়া বাড়িয়ে সমন্বয় করার দাবি তাদের। 

মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক বাংলা ট্রিবিউনকে বলেন, ভাড়া বাড়ার সিদ্ধান্ত না আসা পর্যন্ত মালিকরা বাস চালানো বন্ধ রেখেছে। কাল রবিবার বিআরটিএ-তে এ বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। বিআরটিএর একক কোনো সিদ্ধান্ত আমরা মেনে নেবো না। যৌথভাবে আলোচনার প্রেক্ষিতে নতুন ভাড়া নির্ধারিত হলেই পরবর্তী সময়ে আমরা বাস চলাচলের সিদ্ধান্ত নিবো।

এদিকে ভর্তি পরীক্ষার্থী, চাকরিপ্রার্থী ও পণ্যপরিবহনে জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহন মালিক-শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

রবিবারের বৈঠকে সকলের সঙ্গে আলাপ-আলোচনা করে জনগণের উপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে সে ব্যাপারে ইতিবাচক উদ্যোগ ও প্রয়াস অব্যাহত থাকবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

/আরটি/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
দুপুরে শহীদ মিনারে গাফফার চৌধুরীকে শেষ শ্রদ্ধা
দুপুরে শহীদ মিনারে গাফফার চৌধুরীকে শেষ শ্রদ্ধা
গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ এগোচ্ছে, বাড়ছে ফি
গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ এগোচ্ছে, বাড়ছে ফি
পুতিনের অর্জন শূন্য: পেন্টাগন
পুতিনের অর্জন শূন্য: পেন্টাগন
মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো রিকশাচালকের
মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো রিকশাচালকের
এ বিভাগের সর্বাধিক পঠিত