X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

কক্সবাজার সীমান্তে আরও ২৫ কোটি টাকার আইস উদ্ধার

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১০:৩১

কক্সবাজার সীমান্ত এলাকায় টানা দ্বিতীয় মাদক আইসের (ক্রিস্টাল মেথ) বড় চালান জব্দ করা হলো। সবশেষ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে অভিযান চালিয়ে উখিয়ার পালংখালী এলাকা থেকে ৫ কেজি মাদক আইসের (ক্রিস্টাল মেথ) চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক মূল্য প্রায় ২৫ কোটি টাকা। বিজিবি বলছে, দেশের ইতিহাসে এটিই আইসের সবচেয়ে বড় চালান।

কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগেরদিন বুধবার টেকনাফ থানাধীন নাফ নদের জালিয়ার দ্বীপ এলাকা থেকে চার কেজি ১৭৫ গ্রাম ভয়ঙ্কর মাদক আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করে বিজিবি। সেগুলোর আনুমানিক মূল্য প্রায় ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। সেদিন ৫০ হাজার পিস ইয়াবাও উদ্ধার করার কথাও জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মাদক ব্যবসায়ীরা আইস (ক্রিস্টাল মেথ) নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে- এমন তথ্যের ভিত্তিতে আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়। তথ্য অনুযায়ী, আনুমানিক রাত সাড়ে ৭টার দিকে কয়েকজন পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে।

পায়ে হাঁটা ব্যক্তিদের ‘সশস্ত্র মাদক কারবারী’ উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বিজিবি বলছে, তারা টহলদলের উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এমন পরিস্থিতিতে টহলদল পাল্টা গুলি ছুড়লে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে পাহাড়ি গহীন জঙ্গল দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে টহলদল ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি আইস (ক্রিস্টাল মেথ) পাওয়া যায়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরও পড়ুন:

নাফ নদে সাড়ে ২২ কোটি টাকার আইস উদ্ধার

/আরটি/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বর্তমান সরকার ছাড়া পাহাড়ে কেউ উন্নয়ন নিয়ে আসেনি: বীর বাহাদুর
বর্তমান সরকার ছাড়া পাহাড়ে কেউ উন্নয়ন নিয়ে আসেনি: বীর বাহাদুর
লাদাখে ভারতীয় সেনাবাহিনীর গাড়ি নদীতে, নিহত ৭
লাদাখে ভারতীয় সেনাবাহিনীর গাড়ি নদীতে, নিহত ৭
৪০ এতিম কন্যার যৌতুকবিহীন বিয়ে
৪০ এতিম কন্যার যৌতুকবিহীন বিয়ে
বিবিধ চেষ্টার পরও পতন থামছে না শেয়ার বাজারে
বিবিধ চেষ্টার পরও পতন থামছে না শেয়ার বাজারে
এ বিভাগের সর্বাধিক পঠিত